Bangladesh vs Australia 1st T20I 2021: টি-২০তে অস্ট্রেলিয়াকে হারিয়ে চমক বাংলাদেশের

ঢাকা, ৩ অগাস্ট: বাংলাদেশ ক্রিকেটের স্মরণীয় দিন। ঢাকায় টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ২৩ রানে হারিয়ে দিল বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এর আগে টেস্ট ও ওয়ানডে-তে জিতলেও টি টোয়েন্টিতে এটাই বাংলাদেশের প্রথম জয়। প্রথমে ব্যাট করে বাংলাদেশ করেছিলে মাত্র ১৩১ রান। কিন্তু এই সামান্য রান তাড়া করতে নেমে বাংলাদেশী স্পিনারদের সামনে আত্মসমর্পন করে ম্যাথু ওয়েডের নেতৃত্বে খেলা অস্ট্রেলিয়া মাত্র ১০৮ রান করে অল আউট হয়ে যায়।

১৯ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা বাংলাদেশী স্পিনার মাসুম আহমেদ। বাংলাদেশের অপর দুই স্পিনার  সাকিব আল হাসান ও মেহদি হাসান মির্জা একটি করে উইকেট নেন।

প্রথমে ব্যাট করে মহম্মদ নাইম (৩০), সাকিব আল হাসান (৩৬), মেহমদুল্লাহ (২০), আতিফ হাসান (২৩)-র সৌজন্যে বাংলাদেশ করে ১৩১ রান। জবাবে ব্যাট করতে নেমে প্রথম বলেই বাংলাদেশী স্পিনার মেহদি হাসানের বলে বোল্ড হয়ে যান অজি ওপেনার আলেক্স ক্যারি। প্রথম থেকেই ঘূর্ণি উইকেটে একের পর এক উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। বাংলাদেশী স্পিনারদের কাছে অজি ব্যাটিংলাইন আপকে ক্লাবস্তরের দেখায়। মিচেল মার্চ (৪৫) আর কোনও অজি ব্যাটসম্যান বলার মত রান করতে পারেননি। মাত্র তিনজন অজি ব্যাটসম্যান তিন অঙ্কের রান করেন।