India tour of South Africa: ভারতীয় ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা সফর এক সপ্তাহ পিছিয়ে যেতে পারে
File Image | Indian Test Cricket Team | (Photo Credits: Twitter@BCCI)

করোনাভাইরাসের (Corona) নয়া প্রজাতি ওমিক্রন নিয়ে গোটা বিশ্বে আতঙ্ক ছড়াচ্ছে। আর সেই কারণে ভারতীয় ক্রিকেট দলের (India National Cricket Team) দক্ষিণ আফ্রিকা (South Africa) সফর এক সপ্তাহ পিছিয়ে যেতে পারে। বিসিসিআই (BCCI) -র এক আধিকারিক সংবাদসংস্থা এএনআই-কে জানিয়েছে যে দুই বোর্ডই নিজেদের মধ্যে এই বিষয়ে আলোচনা করছে। প্লেয়ারদের সুরক্ষার বিষয়টি মাথায় রেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

ওই আধিকারিক বলেন, "ওমিক্রনের কারণে আমরা সিরিজ এক সপ্তাহ পিছিয়ে দেওয়ার বিষয়টি নিয়ে আলোচনা করছি। কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের ওপরে অনেক কিছু নির্ভর করছে। দুই বোর্ডের মধ্যে যোগাযোগ রয়েছে। প্লেয়ারদের স্বাস্থ্য ও সুরক্ষা সর্বোচ্চ গুরুত্বপূর্ণ আমাদের কাছে।" আরও পড়ুন: Peng Shuai: পেং শুয়াইয়ের যৌন নিপীড়নের অভিযোগ নিয়ে নীরবতা, চিনে সমস্ত ধরনের টুর্নামেন্ট বাতিল করল ওমেন্স টেনিস অ্যাসোসিয়েশন

দেশের মাটিতে নিউজিল্যান্ড সিরিজ শেষ করেই দক্ষিণ আফ্রিকায় লম্বা সফরের জন্য যাওয়ার কথা বিরাট কোহলিদের। সেখানে তিনটি টেস্ট, ওয়ান ডে এবং চারটি টি-২০ ম্যাচ খেলার কথা টিম ইন্ডিয়ার। গতকাল ভারতের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে মুখ খুললেন খোদ বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। এক প্রমোশনাল ইভেন্টে এসে সেখানে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, "এখনও অবধি যা পরিস্থিতি তাতে সফরটা হচ্ছে। প্রথম টেস্ট তো ১৭ ডিসেম্বর খেলা হওয়ার কথা। আমাদের হাতে এখনও সময় রয়েছে। এই নিয়ে ভাবনাচিন্তা করা হবে।"

গত শনিবার কেন্দ্রীয় যুব ও ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর বলেন যে ভারতীয় ক্রিকেট দলকে দক্ষিণ আফ্রিকায় পাঠানোর আগে সরকারের সঙ্গে পরামর্শ করা উচিত বিসিসিআই-র। যদি বিসিসিআই আমাদের পরামর্শ নেওয়ার কথা বলে, তবে আমরা সে বিষয়ে চিন্তাভাবনা করব। তবে, শুধু বিসিসিআই নয়, সকল বোর্ডেরই এই বিষয়ে পরামর্শ নেওয়া উচিত অন্য ঝুঁকিপূর্ণ দেশে দল পাঠানোর আগে।"