India Beat Afghanistan: হিটম্যানের তাণ্ডবে উড়ল আফগানিস্তান, পরাজিত ৮ উইকেটে
Photo Credits: Social Media

হিটম্যান রোহিত শর্মার (Rohit Sharma) দুরন্ত ১৩১ আর বিরাট কোহলির (Virat Kohli) অপরাজিত ৫৫ রানে সৌজন্যে ৩৫ ওভারে খেলা শেষ করে দিল ভারত (India beat Afghanistan)। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (Arun Jaitley Stadium) প্রথম ইনিংসে আফগানিস্তানের খেলোয়াড়রা ৫০ ওভারে আট উইকেটে ২৭২ রান করার পরেই অনেকের কপালেই একটু চিন্তার ভাঁজ পড়েছিল। কিন্তু, আফগানিস্তানের দুর্বল বোলিং আর ক্যাপ্টেন রোহিতের তাণ্ডবে খুব সহজেই ১৫ ওভার আগেই আট উইকেটে ম্যাচ জিতে নিল ভারত।

অন্যদিকে ২৭৩ রানের লক্ষ্যমাত্রাকে সামনে রেখে ব্যাট করতে নেমে প্রথম থেকে খুনে মেজাজে ব্যাট করতে দেখা যায় হিটম্যানকে। প্রথম ৫ ওভারে ৩৭ রান তুলে ফেলেন রোহিত ও ঈশান জুটি। এরপর সাতটি চার ও তিনটি ছয় মেরে ৩০ বলে ৫০ রানে পৌঁছে যান রোহিত। তারপর এমন তাণ্ডব শুরু করেন যাতে ১০ ওভার শেষ হওয়ার পর দেখা যায় ভারতের ৯৪ রানের মধ্যে ৭৬ রান রোহিতের আর ঈশান অপরাজিত ১১ রানে।

৩০ রানে ৫০ করার পর ৬৩ বলে শতরানও করেন রোহিত। আর তার কিছুক্ষণ পরেই রশিদের বলে ঈশান ৪৭ রানে আউট হন ঈশান। আর রশিদেরই বলে রোহিত যখন ১৩১ রানে আউট হচ্ছেন তখন ১০২ বলে ভারতের জয়ের জন্য দরকার মাত্র ১৮ রান। যা নিজের ৫০ পুরো করার পাশাপাশি ৩৫ ওভারে তুলে নেন বিরাট কোহলি। আরও পড়ুন: Rohit Sharma: প্রথম ভারতীয় হিসেবে একদিনের বিশ্বকাপে দ্রুততম হাজার রান করলেন রোহিত শর্মা