India vs West Indies: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই ও টি-২০ সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা বিসিসিআই-র
Team India. (Photo Credits: Twitter/ICC)

নতুন দিল্লি, ২৭ জানুয়ারি: ওয়েস্ট ইন্ডিজের (India vs West Indies) বিরুদ্ধে আসন্ন ওডিআই এবং টি-২০ সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বিসিসিআই (BCCI)। চোট সারিয়ে দলে ফিরে নেতৃত্ব দেবেন ভারতের সাদা বলের নতুন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে যান তিনি। পুরো সময়ের ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে এটাই হবে রোহিতের প্রথম সিরিজ। যদিও হাঁটুতে চোটের কারণে পাওয়া যাচ্ছে না রবীন্দ্র জাদেজাকে। অল-ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটি ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য পেসার জসপ্রিত বুমরা, মহম্মদ শামিকে বিশ্রাম দিয়েছে। অন্যদিকে, দ্বিতীয় ওয়ানডে থেকে কেএল রাহুলকে পাওয়া যাবে। চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজে না খেলা অক্ষর প্যাটেলকে টি-২০ দলে রাখা হয়েছে।

৬ ফেব্রুয়ারি থেকে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে তিনটি ওয়ানডে এবং ১৬ ফেব্রুয়ারি থেকে কলকাতার ইডেন গার্ডেন্সে টি-২০ সিরিজ খেলবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। আরও পড়ুন: Lionel Messi On Instagram: ৩০০ মিলিয়ন ফলোয়ার, এবার ইনস্টাতে অনুরাগীদের ধন্যবাদ দিলেন লিওনেল মেসি

ওডিআই স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সূর্য কুমার যাদব, শ্রেয়স আইয়ার, দীপক হুদা, ঋষভ পন্থ (উইকেট-রক্ষক), দীপক চাহার, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, মহম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণ, আবেশ খান।

টি-২০ স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), ইশান কিষাণ, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সূর্য কুমার যাদব, ঋষভ পন্থ (উইকেট-রক্ষক), ভেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, শার্দুল ঠাকুর, রবি বিষ্ণোই, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, হর্ষাল প্যাটেল।