IND vs SA 1st ODI: ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, প্রথম ওয়ানডে; জেনে নিন কোথায়, কখন সরাসরি দেখবেন খেলা
IND vs SA ODI Series (Photo Credits: Proteas Men & BCCI/ X)

আগামী ১৬ ডিসেম্বর জোহানেসবার্গের নিউ ওয়ান্ডারার্স স্টেডিয়ামে এইডেন মার্করামের দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে কেএল রাহুলের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। টি-টোয়েন্টি সিরিজে ১-১ ব্যবধানে ড্র করেছে প্রোটিয়া ও ম্যান ইন ব্লু। প্রথম ওয়ানডেতে বৃষ্টির কোনও পূর্বাভাস নেই, তাই আশা করা যায় ফলাফল পাওয়া যাবে। শেষবার এই দুই দল ৫০ ওভারের ফরম্যাটে প্রতিদ্বন্দ্বিতা করেছিল সদ্য সমাপ্ত ওয়ানডে বিশ্বকাপে, যেখানে ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রভাবশালী জয় অর্জন করে। সাম্প্রতিক টি-টোয়েন্টি ম্যাচ থেকে বিশ্রাম নেওয়ার পর দলে ফিরছেন কেএল রাহুল। সাদা বলের ক্রিকেট থেকে বিশ্রাম নিয়েছেন রোহিত শর্মা, তাই তিনি অধিনায়কের দায়িত্ব নিতে চলেছেন। প্রথমবারের মতো ওয়ানডে স্কোয়াডে জায়গা পেয়েছেন পাওয়ার হিটার রিঙ্কু সিংও। Team India: দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন শামি, ওয়ানডে-তে চাহারের পরিবর্তে আকাশদীপ

সাই সুদর্শন এবং রজত পাটিদার ঘরোয়া ক্রিকেটে দারুণ খেলার পর ওয়ানডে ক্রিকেটে আত্মপ্রকাশ করতে পারেন। সঞ্জু স্যামসন এবং যুজবেন্দ্র চাহাল সম্প্রতি ভারতে শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে উপেক্ষিত হওয়ার পরে ওয়ানডে দলে ফিরেছেন। অন্যদিকে, এইডেন মার্করামের নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা দলেও কিছু তরুণ ও অনভিজ্ঞ খেলোয়াড় রয়েছে। কুইন্টন ডি ককের অবসরের পর রিজা হেনড্রিকসের সঙ্গে অভিজ্ঞ ওপেনার খুঁজছে দক্ষিণ আফ্রিকা। ব্যাটিং মিডল অর্ডারে আছেন রাসি ভ্যান ডার ডুসেন, হেনরিখ ক্লাসেন ও ডেভিড মিলার। স্পিনে রয়েছেন কেশব মহারাজ এবং তাবরাইজ শামসি, তবে দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলিং লাইনআপ তুলনামূলকভাবে দুর্বল।

দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য একাদশ: রিজা হেনড্রিকস, টনি ডি জোর্জি, রাসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করাম (অধিনায়ক), হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, উইয়ান মুল্ডার, আন্দিলে ফেলুকওয়ায়ো, কেশব মহারাজ, নান্দ্রে বার্গার, লিজাদ উইলিয়ামস।

ভারতের সম্ভাব্য একাদশ: কেএল রাহুল (অধিনায়ক), রজত পাটিদার, সাই সুদর্শন, শ্রেয়াস আইয়ার, তিলক ভার্মা, সঞ্জু স্যামসন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, মুকেশ কুমার, আবেশ খান।

কবে, কোথায় আয়োজিত হবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, প্রথম ওয়ানডে ম্যাচ?

১৭ ডিসেম্বর জোহানেসবার্গের নিউ ওয়ান্ডারার্স স্টেডিয়ামে (New Wanderers Stadium, Johannesburg) প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা।

কখন থেকে শুরু হবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, প্রথম ওয়ানডে ম্যাচ?

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, প্রথম ওয়ানডে ম্যাচ শুরু হবে ভারতীয় দুপুর ১ঃ৩০টায়।

জেনে নিন টিভিতে কোথায় দেখবেন ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, প্রথম ওয়ানডে ম্যাচ

সরাসরি টিভিতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, প্রথম ওয়ানডে ম্যাচ ভারতে দেখবেন স্টার স্পোর্টসে নেটওয়ার্কে।

জেনে নিন অনলাইনে কোথায় সরাসরি দেখবেন ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, প্রথম ওয়ানডে ম্যাচ

সরাসরি অনলাইনে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, প্রথম ওয়ানডে ম্যাচ দেখতে পাবেন ডিজনি+ হটস্টার (Disney+ Hotstar) অ্যাপে।