Team India: দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন শামি, ওয়ানডে-তে চাহারের পরিবর্তে আকাশদীপ
মহম্মদ শামি (Photo Credits: PTI/ Twitter)

বাংলার এক ক্রিকেটার ছিটকে গেলেন। অন্যদিকে, বাংলার আরেক ক্রিকেটার সুযোগ পেলেন। দক্ষিণ আফ্রিকায় আসন্ন টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন চোট থাকা মহম্মদ সামি। আর রবিবার থেকে শুরু হতে চলা ওয়ানডে সিরিজে দীপক চাহার খেলতে পারবেন না বলে, তাঁর পরিবর্তে জায়গা পেলেন বাংলা থেকে জাতীয় দলে সুযোগ পাওয়া পেসার আকাশ দীপ।

ফিটনেস সমস্যায় দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে খেলা হচ্ছে না ভারতের তারকা পেসার মহম্মদ শামি-র। বিশ্বকাপে অবিশ্বাস্য বোলিং করে সুপার হিরোর তকমা পাওয়া শামিকে মাঠে ফিরতে আরও কিছুটা অপেক্ষা করতে হবে। বিশ্বকাপের পর চোট সমস্য়া ভোগা শামি আর মাঠে নামেননি।

আগামী ২৬ ডিসেম্বর থেকে সেঞ্চুরিয়নে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা দু ম্যাচের টেস্ট সিরিজ। শামি ছাড়াও স্পেশালিস্ট পেসার হিসেবে ভারতীয় স্কোয়াডে আছেন জশপ্রীত বুমরা (সহ অধিনায়ক), মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, প্রসিধ কৃষ্ণা, মুকেশ কুমার।

দেখুন খবরটি

এদিকে, কাল ররিবার থেকে ওয়ান্ডার্সে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পারিবারিক কারণে দেশে ফিরে যেতে হবে বলে ওয়ানডে সিরিজে খেলছেন না টিম ইন্ডিয়ার তারকা পেসার অলরাউন্ডার দীপক চাহার। চাহারের পরিবর্তে ওয়ানডে সিরিজে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হচ্ছে বাংলার ২৭ বছরের পেসার আকাশ দীপকে। ক মাস আগে হাংঝৌতে সোনা জয়ী ভারতীয় ক্রিকেট দলের সদস্য ছিলেন আকাশ দীপ। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলেই টেস্ট স্কোয়াডে যোগ দেবেন শ্রেয়স আইয়ার। ফলে ওয়ানডে সিরিজের বাকি দুটি ম্যাচে আইয়ারকে পাচ্ছেন না অধিনায়ক লোকেশ রাহুল।