IND vs ENG: ভারতের বিরুদ্ধে প্রথম দুটি টেস্টের জন্য দল ঘোষণা ইংল্যান্ডের
England captain Joe Root and India captain Virat Kohli hold the series trophy at Edgbaston on July 31, 2018, in Birmingham. (Photo: Getty Images)

ভারতের বিরুদ্ধে প্রথম দুটি টেস্টের (IND vs ENG) জন্য দল ঘোষণা করল ইংল্যান্ড। ১৬ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। এছাড়াও ৬ জনকে রিজার্ভ করা হয়েছে। শ্রীলঙ্কা সিরিজের জন্য বিশ্রাম নেওয়া জোফরা আর্চার (Jofra Archer) এবং বেন স্টোকস (Ben Stokes) দলে ফিরেছেন। আর্চার এবং স্টোকস ফিরে আসায় ক্রেগ ওভারটন শ্রীলঙ্কা সিরিজ শেষে দেশে ফিরবেন। প্রথম সন্তানের জন্মের জন্য বাড়িতে থাকা ররি বার্নসও এই তালিকায় যুক্ত হয়েছেন। অলি পোপ ভারতে যাবেন এবং ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হলে দলে যোগ দেবেন। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের সময় সেপ্টেম্বরে তিনি কাঁধের চোট পান।

জোনাথন বেয়ারস্টো, স্যাম কুরান এবং মার্ক উডকে বিশ্রাম দেওয়া হয়েছে এবং শ্রীলঙ্কায় থাকা তিন খেলোয়াড় প্রথম ও দ্বিতীয় টেস্ট মিস করবেন। সিরিজের প্রথম টেস্ট শুক্রবার ৫ ফেব্রুয়ারি চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে শুরু হচ্ছে। আরও পড়ুন: Mohammed Siraj On Racial Abuse From Australian Crowd: অস্ট্রেলিয়ান জনতার দেওয়া গালি আমাকে মানসিকভাবে শক্তিশালী করে তোলে: মহম্মদ সিরাজ

ইংল্যান্ড দল: জো রুট (অধিনায়ক), জোফরা আর্ডার, মইন আলি, জেমস অ্যান্ডারসন, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জোস বাটলার, জাক ক্রাওলি, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ডম সিবলি, বেন স্টোকস, অলি স্টোন, ক্রিস ওওকস।

রিজার্ভস: জেমস ব্র্যাসি, ম্যাসন ক্রেন, সাকিব মাহমুদ, ম্যাথু পার্কিনসন, অলি রবিনসন, আমার বিরদি।