ICC T20I WC 2024 Match Officials: জেনে নিন, আইসিসি পুরুষ টি-২০ বিশ্বকাপে আম্পায়ারের তালিকা
Richard Kettleborough (Photo Credit: ICC/ X)

ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় ২০২৪ সালের আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20I WC 2024) প্রথম রাউন্ডের ম্যাচের জন্য ২৬ জন ম্যাচ অফিসিয়ালের তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC)। পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম সংস্করণে ২০ জন আম্পায়ার এবং ছয়জন ম্যাচ রেফারি রয়েছেন। এই টুর্নামেন্টটি প্রথমবারের মতো মোট ২০টি দল অংশ নেবে, নয়টি ভেন্যুতে ২৮ দিনের মধ্যে মোট ৫৫ টি ম্যাচ হবে যা এখনও পর্যন্ত বৃহত্তম আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে চলেছে। আম্পায়ারদের এলিট তালিকায় আইসিসি আম্পায়ার অফ দ্য ইয়ারের জন্য গত বছরের ডেভিড শেফার্ড ট্রফি বিজয়ী রিচার্ড ইলিংওয়ার্থ, কুমার ধর্মসেনা, ক্রিস গ্যাফানি এবং পল রেইফেল রয়েছেন, যারা সকলেই মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) ফাইনালে অংশ নেন। ICC Annual Test Ranking: বার্ষিক র‍্যাঙ্কিং আপডেটে নতুন এক নম্বর টেস্ট দলের মুকুট অস্ট্রেলিয়ার

ম্যাচ রেফারি দলে রয়েছেন রঞ্জন মাদুগালে, যিনি ২০২২ সালের ফাইনাল পরিচালনা করেন এছাড়া ফর্ম্যাটের সবচেয়ে অভিজ্ঞ রেফারি জেফ ক্রোও থাকছেন। সবচেয়ে বেশি টি-টোয়েন্টি ম্যাচে ১৭৫ ম্যাচ খেলার রেকর্ড ক্রোর, অন্যদিকে এলিট লিস্টে থাকা অ্যান্ড্রু পাইক্রফট ১৫০ টি-টোয়েন্টির মাইলফলক ছোঁয়া থেকে মাত্র এক ম্যাচ দূরে রয়েছেন।

আইসিসি পুরুষ টি-২০ বিশ্বকাপে আম্পায়ারের তালিকা

আম্পায়ারঃ ক্রিস ব্রাউন, কুমার ধর্মসেনা, ক্রিস গ্যাফানি, মাইকেল গফ, অ্যাড্রিয়ান হোল্ডস্টক, রিচার্ড ইলিংওয়ার্থ, আল্লাহুদ্দিন পালেকার, রিচার্ড কেটলবরো, জয়রামন মদনগোপাল, নিতিন মেনন, স্যাম নোগাজস্কি, আহসান রাজা, রশিদ রিয়াজ, পল রেইফেল, ল্যাংটন রুসেরে, শহীদ সাইকাত, রডনি টাকার, অ্যালেক্স ওয়ার্ফ, জোয়েল উইলসন ও আসিফ ইয়াকুব।

ম্যাচ রেফারিঃ ডেভিড বুন, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, অ্যান্ড্রু পাইক্রফট, রিচি রিচার্ডসন এবং জাভাগাল শ্রীনাথ।