ICC T20I rankings: টি-২০ ক্রিকেটের সর্বশেষ র‌্যাঙ্কিং প্রকাশ, তিনে কেএল রাহুল; ছয় নম্বরে বিরাট কোহলি

টি টোয়েন্টি ক্রিকেটের সর্বশেষ র‌্যাঙ্কিং প্রকাশ করল আইসিসি (ICC T20I rankings)। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যে সদ্য সমাপ্ত সিরিজের ওপর ভিত্তি করে সর্বশেষ তালিকা প্রকাশ করা হয়েছে। ভারতের তারকা ব্যাটসম্যান কেএল রাহুল (KL Rahul) একধাপ নেমে ৩ নম্বরে পৌঁছে গেছেন। শীর্ষ দশে রয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। তিনি রয়েছেন ৬ নম্বরে। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ রয়েছেন দ্বিতীয় স্থানে। তালিকায় শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের দাউদ মালান।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এক ধাপ নেমে ৩ নম্বর থেকে ৪ নম্বরে চলে এসেছেন। ৫ নম্বরে রয়েছেন সাউথ আফ্রিকার তারকা রাসি ভ্যান ডের ডুসেন। র‌্যাঙ্কিংয়ের সবচেয়ে বড় উন্নতি করেছেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান মার্টিন গাপটিল। তাঁর ব্যাটে ভর করেই নিউজিল্যান্ড অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩-২ এ সিরিজ জিতেছে। তিন ধাপ এগিয়ে তিনি প্রথম দশে ঢুকে ৮ নম্বর স্থানে রয়েছেন। আরও পড়ুন: IPL 2021 Schedule Announced: ৯ এপ্রিল শুরু আইপিএল, ৩০ মে ফাইনাল মোতেরায়

অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ৭ নম্বরে রয়েছেন। ৯ নম্বরে আফগানিস্তানর হজরতউল্লাহ জাজাই এবং ১০ নম্বরে রয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গান।