Harbhajan Singh On Pink Ball Test Match: গোলাপি বল মাঠে দর্শক টানতে পারবে না, মনে করেন প্রাক্তন এই ভারতীয় বোলার
হরভজন সিং (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২০ নভেম্বর: এক ঐতিহাসিক (Historical) টেস্ট ম্যাচের (Test Match) সাক্ষী হতে চলেছে ভারত- বাংলাদেশ (India vs Bangladesh) ম্যাচটি। ইডেন গার্ডেন্সে (Eden Gardens) আগামী ২২ নভেম্বর ম্যাচটি হবে। তার জন্য গোলাপি সাজে সেজে উঠেছে গোটা ইডেন গার্ডেন্স (Eden Gardens)। গোলাপি সাজে সাজার কারণ এবারের আকর্ষণ গোলাপি বল (Pink Ball)। ভারতীয় দলের সব সদস্যরা গোলাপি বলে খেলার জন্য মরিয়া হয়ে অপেক্ষা করছে। গোলাপি বলে ম্যাচ দেখার জন্য জনতার উত্তেজনাও কম নয়। গোলাপি বল যখন এই ম্যাচের কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে তখন ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) প্রাক্তন বোলার 'পিঙ্ক বল' নিয়ে অন্য মত প্রকাশ করলেন।

একটি অনুষ্ঠানে গিয়ে হরভজন সিং (Harbhajan Singh) বলেন, "গোলাপি বল দর্শককে মাঠে টানতে পারবে না। টেস্ট ক্রিকেটের জন্য কিছু করা দরকার। দর্শকদের এমন একটি ম্যাচ দেখাতে হবে যা তারা আগে কোনওদিন দেখেননি। বল লাল হোক কিংবা গোলাপি, সেটা বিষয় নয়। খেলায় জোর দেওয়া উচিত। খেলাটিকেই কেন্দ্রবিন্দু করা উচিত।"

আরও পড়ুন, ইডেনে ভারত- বাংলাদেশ ক্রিকেট ম্যাচ দেখতে আসছেন শেখ হাসিনা, তাঁর সম্মানে ৫০ পদের এলাহি ভোজ

তবে একটা ম্যাচের মূল আকর্ষণ কী হতে পারে এই বিষয়ে হরভজন সিংয়ের বক্তব্য, "যদি দুটো শক্তিশালী দল মুখোমুখি মাঠে নামে মানুষ সেই ম্যাচটি দেখতে এমনিতেই আগ্রহী হয়।" তিনি আরও জানান, ইডেন গার্ডেনের পরিকাঠামো সঠিক নয়, সেখানে যথাযথ শৌচালয় কিংবা দর্শকের বসার আসন নেই। তাই ম্যাচ ছেড়ে দর্শকরা যেকোনো সময় বাড়ি ফিরে যেতে পারে।"

অন্যদিকে ভারতীয় দল ঐতিহাসিক গোলাপি বলে টেস্ট ম্যাচ খেলতে কলকাতায় পৌঁছে গেছেন। নভেম্বর ২২ তারিখ থেকে শুরু হচ্ছে এই ম্যাচ। বিসিসিআইয়ের চেয়ারম্যান ও প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) ম্যাচটির জন্য ঢালাও আয়োজন করেছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ওইদিন ম্যাচ দেখতে উপস্থিত থাকবেন।