Ricky Ponting: ভারতীয় দলের কোচ হওয়ার জন্য যোগাযোগ করা হয়েছিল, জানালেন রিকি পন্টিং
Ricky Ponting (Photo Credits: IANS)

 

সাম্প্রতিক সময়ে ভারতীয় ক্রিকেটে (Indian Cricket Team) কয়েকটি পরিবর্তন হয়েছে। ভারতীয় দলের হেড কোচ (Head Coach) হয়েছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। টি-২০ দলের নতুন অধিনায়ক হয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। এক কথায় বলা যায়, ভারতীয় ক্রিকেটের নতুন যুগ শুরু হয়েছে। জয়পুরে টি-২০ তে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় দিয়ে দ্রাবিড়ের অধীনে যাত্রা শুরু করেছে ভারত। এদিকে, অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং (Ricky Ponting) জানিয়েছেন যে তাঁকে ভারতীয় দলের কোচ হওয়ার জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল। আইপিএল চলাকালীন এই বিষয়ে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। কিন্তু বিসিসিআই-র প্রস্তাব তিনি ফিরিয়ে দিয়েছিলেন।

পন্টিং বলেন, "আইপিএল চলাকালীন আমি কয়েকজনের সঙ্গে ভারতীয় দলের প্রধান কোচের পদ নিয়ে কয়েকবার কথা বলেছিলাম। আমি যাঁদের সাথে কথা বলেছিলাম তাঁরা প্রস্তাব কার্যকর করার লোক ছিল না।আমি প্রথম যেটি বলেছিলাম তা হল যে আমি এতটা সময় দিত পারব না, তার মানে আমি আইপিএলে কোচিং করতে পারব না।"

দু'বারের বিশ্বকাপজয়ী অধিনায়ক জানিয়েছেন যে রাহুল দ্রাবিড়কে ভারতীয় দলের কোচের দায়িত্ব নিতে দেখে তিনি অবাক হয়েছিলেন। তিনি বলেন, "আসলে, আমি আশ্চর্য হয়েছি যে দ্রাবিড়ও এই পদ গ্রহণ করেছেন। অনূর্ধ্ব-১৯-র ভূমিকায় তিনি কতটা খুশি ছিলেন তা নিয়ে অনেক কথাবার্তা হয়েছিল। আমি তাঁর পারিবারিক জীবন সম্পর্কে নিশ্চিত নই। তবে আমি নিশ্চিত তাঁর ছোট বাচ্চা আছে। তাই, আমি অবাক হয়েছি যে তিনি দায়িত্ব নিয়েছেন।" অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক পন্টিং বর্তমানে আইপিএল-র দল দিল্লি ক্যাপিটালস-র প্রধান কোচ। কিংবদন্তি ক্রিকেটারকে যখন দিল্লি দলের সঙ্গে তাঁর ভবিষ্যতের চুক্তি সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল, তিনি নিশ্চিত করে বলেছেন যে পরের বছর ফ্র্যাঞ্চাইজির সঙ্গেই থাকবেন।