Sourav Ganguly: তিন মাস অনুশীলন করলে, কয়েকটা রনজি ম্যাচ খেললে আবারও টেস্টে রান করতে পারব: সৌরভ গাঙ্গুলি
সৌরভ গাঙ্গুলি। (Photo Credits: Twitter @SGanguly99)

"তিন মাস অনুশীলন করলে এবং আর কয়েকটা রনজি ম্যাচ খেললে আবারও টেস্ট ক্রিকেটে (Test cricket) রান করতে পারব।" বক্তা ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক ও বর্তমান বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। ১২ বছর আগে ২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, শেষবার প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ২০১১ সালে। সেই সৌরভ বলেছেন, অনুশীলনের সময় দেওয়া হলে তিনি আবারও টেস্ট ক্রিকেটে রান করতে সক্ষম।

সংবাদ প্রতিদিনকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেছেন, “যদি ওয়ানডে-তে আমাকে আরও দুটি সিরিজ খেলতে দেওয়া হত তবে আমি আরও বেশি রান করতে পারতাম। আমি নাগপুরে অবসর না নিলে, পরের দুটি টেস্ট সিরিজেও রান করতে পারতাম। আসলে এখনও আমাকে অনুশীলনের জন্য ৬ মাস সময় দিন, আমাকে ৩টি রনজি ম্যাচ খেলতে দিন, আমি টেস্ট ক্রিকেটে ভারতের হয়ে রান করব। আমার ৬ মাসও দরকার নেই, আমাকে ৩ মাস দিন, আমি রান করব।" আরও পড়ুন: IPL 2020 Update: সংযুক্ত আরব আমিরশাহিতেই হতে চলেছে এবারের আইপিএল: রিপোর্ট

সৌরভ বলেন, "আমাকে খেলার সুযোগ নাও দিতে পারেন, তবে কীভাবে আমার ভিতরের আত্মবিশ্বাসকে ভেঙে ফেলবেন?" প্রাক্তন অধিনায়ক জানিয়েছেন যে ২০০৭-২০০৮ সালে ভালো পারফর্মারদের মধ্যে একজন হয়েও ওয়ানডে দল থেকে তাঁকে বাদ দেওয়া হয়েছিল। তিনি বলেন, “এটা এক ধরণের অবিশ্বাস্য ছিল। সেই ক্যালেন্ডারে বছরের সর্বোচ্চ স্কোরার হয়েও আমাকে ওয়ানডে থেকে বাদ দেওয়া হয়েছিল। আপনি কতটা ভালো অভিনয় করতে পারবেন যদি মঞ্চই আপনার কেড়ে নেওয়া হয়? আপনি কী প্রমাণ করবেন? আর কার কাছে প্রমাণ করবেন? আমার ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে।”