IPL 2020: ৮ বছর ধরে ট্রফি নেই, বিরাট কোহলিকে আরসিবি-র অধিনায়কত্ব থেকে সরানোর দাবি গৌতম গম্ভীরের

হায়দরাবাদের কাছে হেরে এবারের মতো আইপিএল থেকে বিদায় নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)। আবু ধাবিতে এলিমিনেটরে বিরাট কোহলিদের (Virat Kohli) ৬ উইকেটে হারিয়ে কোয়ালিফায়ারে পৌঁছে গেছে সানরাইজার্স হায়দরাবাদ। আর সেই কারণে সমালোচনার মুখে পড়েছেন কোহলি নিজেই, তাঁর অধিনায়ক থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন কেকেআর-র অধিনায়ক হিসাবে দুটি আইপিএল খেতাব জয়ী গৌতম গম্ভীর (Gautam Gambhir)। দীর্ঘ আট বছর ধরে ট্রফি না জেতার জন্য কোহলিকেই দায়ি করেছেন তিনি। গম্ভীর যোগ করেছেন যে দলকে ট্রফি না দিতে পারার দায় বিরাট কোহলির নেওয়ার সময় এসেছে।

ভারতীয় দলের প্রাক্তন ওপেনার বলেছেন যে কোহলির সতীর্থ এমএস ধোনি এবং রোহিত শর্মা নিজের নিজের দলের দীর্ঘদিনের অধিনায়ক। কারণ তাঁরা সাফল্য পেয়েছেন। গম্ভীর স্পষ্টভাবে জানিয়েছেন যে, দীর্ঘ আট বছর ধরে ব্যর্থ হলে মুম্বই দল রোহিত শর্মাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিত।আরও পড়ুন: ISL 2020-21: এটিকে-মোহনবাগানের প্রধান স্পনসর SBOTOP.net

গম্ভীর বলেন, "আট বছর দীর্ঘ, দীর্ঘ সময়। আর অশ্বিনের সঙ্গে কী হয়েছিল দেখুন। ২ বছর অধিনায়ক ছিলেন কিংস ইলেভেন পাঞ্জাবের। ট্রফি দিতে পারেননি, তাই তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। আমরা এমএস ধোনির কথা বলি, আমরা রোহিতকে নিয়ে কথা বলি। ধোনি তিনটি আইপিএল খেতাব জিতেছেন, চারটি শিরোপা জিতেছেন রোহিত শর্মা এবং এই কারণেই তাঁরা এত দিন অধিনায়কত্ব করেছেন কারণ তাঁরা কিছু দিয়েছেন। বিভিন্ন লোকের জন্য আলাদা আলাদা নিয়ম থাকা উচিত নয়।"

ESPNcricinfo-কে গম্ভীর বলেন, "সমস্যা এবং জবাবদিহিতা শীর্ষস্থান থেকে শুরু হয়, ম্যানেজমেন্ট ও সাপোর্ট স্টাফদের থেকে নয়, নেতৃত্বকেই জবাবদিহি করতে হয়। আপনি নেতা, আপনি অধিনায়ক, যখন আপনি কৃতিত্ব পাবেন, আপনার সমালোচনাও করা উচিত।"