প্রাক্তন ক্রিকেটার ভিবি চন্দ্রশেখরের  মৃত্যু, বাড়ি থেকে ঝুলন্ত দেহ উদ্ধার
ভিবি চন্দ্রশেখর(Photo Credit: Twitter)

চেন্নাই, ১৬ আগস্ট: আত্মঘাতী হলেন  ভারতীয় ক্রিকেটের প্রাক্তন ওপেনার ব্যাটসম্যান ভিবি চন্দ্রশেখর। বৃহস্পতিবার তাঁর চেন্নাইয়ের বাড়ি থেকেই দেহ উদ্ধার করে পুলিশ। নিজের বাড়িতে ঝুলন্ত অবস্থায় স্বাধীনতা দিবসের দিন ভিবি চন্দ্রশেখরকে (VB Chandrasekhar) দেখতে পাওয়া যায়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান আত্মঘাতী হয়েছেন চন্দ্রশেখর। যদিও ঘটনাস্থল থেকে আত্মহননের সমর্থনে কোনও সূত্র মেলেনি। পাওয়া যায়নি কোনও সুইসাইড নোটও। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৭ বছর। রেখে গেলেন স্ত্রী ও দুই মেয়েকে। আরও পড়ুন-টসে জিতে প্রথমে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ, কুলদীপ যাদবের পরিবর্তে আজ খেলছেন চাহাল

জানা গিয়েছে, ধার দেনায় জড়িয়ে পড়েছিলেন এই প্রাক্তন ক্রিকেটার। চরম আর্থিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছিলেন। অনুমান, সেই কারণেই হয়তো আত্মহননের পথ বেছে নিয়েছেন ভিবি চন্দ্রশেখর। তবে জীবন তাঁকে বিতৃষ্ণার শেষ পর্যায়ে এনে দাঁড় করালেও ক্রিকেট কেরিয়ার ছিল দারুণ। খেলা ছাড়ার পরেও ক্রিকেটের সঙ্গেই নিজেকে যুক্ত রেখেছিলেন। প্রথমে ক্রিকেট কোচিং শুরু করেন তিনি। তারপর ধারাভাষ্যের কাজ শুরু করেন। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে ক্রিকেট মহলে। বিসিসিআই থেকে শুরু করে অনিল কুম্বলে, হরভজন সিং, সুরেশ রায়না হর্ষ ভোগলে-সহ একাধিক ক্রিকেট ব্যক্তিত্ব তাঁর আকস্মিক মৃত্যুতে শোক জানিয়েছেন।

ফিরে আসি ভিবি চন্দ্রশেখরের ক্রিকেট কেরিয়ারে সাতটি এক দিনের ম্যাচও খেলেছেন চন্দ্রশেখর। প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর গড় রান ছিল ৪৩.০৯।১৯৮৮ সালে তামিলনাড়ুর রঞ্জি জয়ের অন্যতম নায়ক ছিলেন চন্দ্রশেখর। শক্তিশালী উত্তরপ্রদেশের বিরুদ্ধে সেমিফাইনালে করেছিলেন ১৬০ রান। এই রকম একজন সফল ক্রিকেটারের এমনভাবে চলে যাওয়া মেনে নিতে পারছে না গোটা দেশ। পরিবারেও নেমেছে শোকের ছায়া।