Dinesh Karthik: আইপিএল-র আচরণবিধি লঙ্ঘনের জন্য তিরস্কৃত কলকাতা নাইট রাইডার্সের দীনেশ কার্তিক
Dinesh Karthik (Photo: IANS)

আইপিএল-র দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে আচরণবিধি লঙ্ঘনের (IPL Code Of Conduct) জন্য তিরস্কার করা হল কলকাতা নাইট রাইডার্সের দীনেশ কার্তিককে (Dinesh Karthik)। লঙ্ঘনের সঠিক প্রকৃতি জানা যায়নি। তবে, বুধবার হাই-ভোল্টেজ ম্যাচ চলাকালীন কার্তিককে হতাশ হয়ে একটি স্টাম্প ছুড়তে দেখা যায়। কার্তিক তাঁর অপরাধ স্বীকার করেছেন বল জানিয়েছে আইপিএল কমিটি। এক বিবৃতিতে তারা জানিয়েছে, "শারজা ক্রিকেট স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালস-র বিরুদ্ধে ম্যাচের সময় আচরণবিধি লঙ্ঘনের জন্য তিরস্কার করা হয়েছে কলকাতা নাইট রাইডার্সের উইকেটরক্ষক-ব্যাটসম্যান দীনেশ কার্তিককে।"

বলা হয়েছে, "আইপিএল-র আচরণবিধির ২.২ ধারা লঙ্ঘন করেছেন দীনেশ কার্তিক। নিজের অপরাধ স্বীকার করেছেন তিনি। এটি লেভেল ১ অপরাধ। লেভেল ১ অপরাধের ক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত।" আরও পড়ুন: BSF Gets Increased Powers: বাড়ল ক্ষমতা, বাংলা-সহ ৩ রাজ্যের আরও ভিতরে ঢুকে তল্লাশি চালাতে পারবে বিএসএফ

বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লিকে ৩ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে কলকাতা। প্রথমে ব্যাট করে দিল্লি ২০ ওভারে ৫ উইকেটে ১৩৫ রান তোলে। রান তাড়া করে কলকাতা এক বল বাকি থাকতে ৭ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয়। শুক্রবার ফাইনালে কলকাতার সামনে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস।