Delhi Capitals vs Kings XI Punjab: আইপিএল-র দ্বিতীয় ম্যাচে আজ দিল্লি বনাম পঞ্জাব, দেখে নিন দুবাইয়ের আবহাওয়া, পিচ রিপোর্ট ও সম্ভাব্য একাদশ
Kings XI Punjab (Photo Credits: Twitter)

আইপিএলের (IPL 2020) দ্বিতীয় ম্যাচে আজ মুখোমুখি দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ও কিংস ইলেভেন পঞ্জাব (Kings XI Punjab)। দুটি দলই এ পর্যন্ত কোনও আইপিএল শিরোপা জিতেনি। আজ দুটি দলই জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করার জন্য মুখিয়ে থাকবে। আমিরশাহির দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে ম্যাচটি। শ্রেয়স আইয়ারের নেতৃত্বাধীন দিল্লি ক্যাপিটালস দল লোকেশ রাহুলের নেতৃত্বাধীন কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে খেলতে নামবে। ভারতীয় সময় সন্ধে সাড়ে সাতটা থেকে শুরু ম্যাচ।

সম্ভাব্য প্রথম একাদশ:

কিংস ইলেভেন পঞ্জাব: কেএল রাহুল (অধিনায়ক), ক্রিস গেইল, মায়াঙ্ক আগরওয়াল, করুণ নায়ার, গ্লেন ম্যাক্সওয়েল, সরফরাজ খান, কৃষ্ণপ্পা গৌতম, মহম্মদ শামি, জগদেশে সুচিথ, মুজিব উর রেহমান এবং শেল্ডন কট্রেল।

দিল্লি ক্যাপিটালস: শ্রেয়স আইয়ার (অধিনায়ক), শিখর ধাওয়ান, পৃথ্বি শ, অজিঙ্কে রাহানে, ঋষভ পন্থ (উইকেট কিপার), মার্কাস স্টোইনিস / শিমরন হেটমায়ার, আর আশ্বিন, কাগিসো রাবাদা, হর্ষাল প্যাটেল, সন্দীপ লামিচানে এবং অক্সার প্যাটেল।

সাম্প্রতিক ফল: ১০ বার জিতেছে দিল্লি ক্যাপিটালস। অন্যদিকে কিংস ইলেভেন পঞ্জাব জিতেছে ১৪ বার।

দুবাইয়ের আবহাওয়া: বৃষ্টির পূর্বাভাস নেই। তাপমাত্রা 33 ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। আর্দ্রতা ৬৩ শতাংশের কাছাকাছি থাকতে পারে। যার অর্থ দুবাইয়ের আবহাওয়া রবিবার সন্ধ্যায় গরম এবং আর্দ্র থাকবে। রাতের দিকে আর্দ্রতার মাত্রা বাড়তে পারে।

পিচ রিপার্ট: দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পিচে নূন্যতম ঘাসের আচ্ছাদন রয়েছে। শুরুতে ব্যাটসম্যানরা সাহায্য পাবে, তবে ম্যাচ এগিয়ে যাওয়ার সাথে স্পিনারদেরও কিছুটা সুবিধা পাওয়া উচিত।

দিল্লি ক্যাপিটালসের দলে বেশ ভালো প্রতিভার মিশ্রণ রয়েছে। তরুণ শ্রেয়স আইয়ার নেতৃত্ব দিচ্ছেন। আর আশ্বিন ও অজিঙ্কে রাহানের মধ্যে অভিজ্ঞতা রয়েছে। এই অভিজ্ঞদের কাজে লাগাতে চাইবে দল। এছাড়াও পৃথ্বী শ এবং ঋষভ পন্থ আছেন যারা যে কোনও ম্যাচের ভাগ্য বদলে দিতে পারেন। অন্যদিকে, পঞ্জাবের অধিনায়কের ভূমিকায় কেএল রাহুলকে প্রথমবার দেখা যাবে। দলটির শক্তিশালী টপ অর্ডার রয়েছে, এবং পিচ ব্যাটসম্যানদের পক্ষে থাকলে তা দিল্লি ক্যাপিটালস চাপে পড়ে যেতে পারে।