IPL 2020:  আইপিএলে করোনার কাঁটা, সংক্রমণের শিকার দিল্লি ক্যাপিটালসের সহকারী পিজিওথেরাপিস্ট
প্রতীকী ছবি (Photo Credits: IANS|Representational Image)

দুবাই, ৭ সেপ্টেম্বর: সংযুক্ত আরব আমীরশাহিতে ১৩-তম আইপিএল শুরু হতে চলেছে আগামী ১৯ সেপ্টেম্বর। ঠিক তার আগেই আইপিএল শিবিরে দুঃসংবাদ করোনা আক্রান্ত হয়েছেন দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) সহকারী পিজিওথেরাপিস্ট। রবিবার রাতের দিকে ফ্রাঞ্চাইজির তরফে জানানো হয়েছে, এখন কোয়ারেন্টাইনে আছেন ওই কোভিড আক্রান্ত ফিজিওথেরাপিস্ট। এবং তিনি দিল্লি ক্যাপিটালসের কোনও সদস্যের সংস্পর্শেই আসেননি। গত সপ্তাহের শুরুতে তিনি একাই দুবাইতে এসেছেন। এবং তাঁর প্রথম দুবার করোনা টেস্ট হলে রিপোর্ট নেগেটিভ আসে। দুবাইতে পৌঁছনোর পরের দিন ও তিনদিনের দিন তাঁর করোনা টেস্ট হয়। এপর ৬ দিনের মাথায় টেস্ট হলে রিপোর্ট পজিটিভ আসে।

এরপরেই দিল্লি ক্যাপিটালসের তরফে এক বিবৃতিতে জানানো হয়, “করোনা পজিটিভ আসার সঙ্গে সঙ্গেই তাঁকে আইসোলেশনে পাঠানো হয়েছে। বর্তমানে তিনি ১৫ দিনের জন্য দুবাইয়ের আইপিএল আইসোলেশন ফ্যাসিলিটিতে থাকবেন। ১৪ দিন পরে ফের কোভিড টেস্ট হবে। সেই রিপোর্ট নেগেটিভ এলেই একমাত্র দিল্লি ক্যাপিটালস টিমের সঙ্গে যোগ দিতে পারবেন তিনি। এই মুহূর্তে ফ্রাঞ্চাইজির মেডিক্যাল টিম তাঁর সঙ্গে সর্বদা যোগাযোগ রাখছে। টিের পক্ষ থেকে তাঁর দ্রুত আরোগ্য কামনা করা হচ্ছে।” আরও পড়ুন-COVID-19 Cases In India: ১ দিনে সংক্রমণ লাখ ছুঁই ছুঁই, করোনা আক্রান্তের তালিকায় বিশ্বের দ্বিতীয় দেশ ভারত

এনিয়ে আইপিএল ২০২০-র টিমের তৃতীয় সদস্যের শরীরে মারণ ভাইরাসের জীবাণু মিলল। এদিকে দুবাইয়ের উদ্দেশে রওনা হওয়ার আগে রাজস্থান রয়্যালসের এক টিম সদস্যের শরীরে করোনার জীবাণু মেলে। একই পরিস্থিতির মধ্যে দিয়ে গেছে চেন্নাই সুপার কিংস ক্যাম্প। আগামী ২০ সেপ্টেম্বর চলতি বছরের আইপিএলে ২২ গজের যুদ্ধে নামতে চলেছে দিল্লি ক্যাপিটালস। ঐদিন তাদের প্রতিদ্বন্দ্বি দল কিংস ইলেভন পাঞ্জাব।