Chetan Chauhan COVID-19 Positive: করোনায় আক্রান্ত প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ও উত্তরপ্রদেশের মন্ত্রী চেতন চৌহান
চেতন চৌহান (Photo Credit: PTI)

নতুন দিল্লি, ১২ জুলাই: প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ও উত্তরপ্রদেশের মন্ত্রী চেতন চৌহান (Chetan Chauhan) করোনা পজিটিভ (Corona Positive)। উপসর্গ দেখা দেওয়ায় শুক্রবারই তাঁর নমুনা কোভিড টেস্টে পাঠানো হয়েছিল। শনিবার টেস্টের ফলাফল পজিটিভ এসেছে। কোভিড নিশ্চিত হওয়ার পর লখনউয়ের সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। বর্তমানে তাঁর বয়স ৭২ বছর।

চেতন চৌহানের সংক্রমণ ধরা পড়ায়, তাঁর পরিবারের সদস্যদেরও নমুনা গেছে কোভিড টেস্টে। যদিও, রিপোর্ট এখনও আসেনি। তবে, পরিবারের প্রত্যেকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তিনি উপসর্গহীন বা মৃদু উপসর্গযুক্ত। আগামী ১৪ জুন তিনি হাসপাতালেই চিকিৎসাধীন থাকবেন। আরও পড়ুন, করোনা আক্রান্ত বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চনের আরোগ্য কামনায় রাজনৈতিক ব্যক্তিরা

চেতন হলেন তৃতীয় প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার, যিনি করোনা সংক্রমণের শিকার। এর আগে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি ও স্কটল্যান্ডের মাজিদ হক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দু-জনেই এখন সুস্থ। এই তিন প্রাক্তন ক্রিকেটার ছাড়া ইংল্যান্ড সফরের আগে গত মাসে পাকিস্তান দলের ১০ ক্রিকেটারের করোনা পজিটিভ ধরা পড়ে ৷

ভারতের হয়ে ৪০টি টেস্ট ও ৭টি একদিনের ম্যাচ খেলা চেতন দু'টি ফর্ম্যাটে যথাক্রমে ২০৮৪ ও ১৫৩ রান করেছেন ৷ টেস্টে তাঁর গড় ৩১.৫৭। সীমিত ওভারের ক্রিকেটে ২১.৮৫। চেতন চৌহান রনজি ট্রফি খেলেছেন মহারাষ্ট্র ও দিল্লি-র হয়ে ৷ ১৯৮১ সালে তিনি অর্জুন পুরস্কারে সম্মানিত হন ৷ ৭০-এর দশকে টেস্ট ম্যাচে সুনীল গাভাস্কারের সঙ্গে ওপেন করতেন চেতন।

টেস্টের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে কোনও শতরান ছাড়াই ২,০০০ রান করার নজির গড়েন চেতন। তিনি ঘরোয়া ক্রিকেটে প্রচুর রান করেন।