Pink-Ball Test: ইডেনে গোলাপি টেস্টের শেষ ২ দিনের টিকিটের দাম ফেরত দেবে সিএবি
(Photo Credit: Twitter)

কলকাতা, ২৫ নভেম্বর: ভারতে প্রথম গোলাপি বলে (Pink Ball) দিন-রাতের টেস্ট (Day-Night Test) পাঁচদিন গড়ায়নি। তিন দিনেই গোলাপি টেস্ট জিতে সিরিজ পকেটে পুরেছে বিরাট কোহলিরা (Virat Kohli)। আর তাই শেষ ২ দিন ইডেনে টেস্ট ম্যাচ দেখার আশায় জল পড়েছে বাংলার ক্রিকেটপ্রেমীদের। সেই শোক কিছুটা অন্তত কমাবে সিএবি (CAB)। ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, সোমবার সিএবির তরফে জানানো হয়েছে, শেষ ২ দিন খেলা না হওয়ায় টিকিটের টাকা ফেরত দেওয়া হবে দর্শকদের।

রবিবার বেলা গড়ানোর আগেই গোলাপি বলের টেস্টে যবনিকা টেনেছে কোহলি ব্রিগেড। আর তাতেই মন খারাপ অনেকের। চতুর্থ বা পঞ্চম দিনে যাঁরা খেলা দেখবেন বলে মনস্থ করেছিলেন তাঁদের আশায় জল ঢেলেছে ভারতীয় দলের পারফরম্যান্স। টিকিট কেটেও খেলা না দেখতে পারার দুঃখ ভুলতে মরিয়া তাঁরা। যদিও এমন আশঙ্কা ছিলই। তবে মন খারাপে কিছুটা হলেও মলম দিল সিএবির সিদ্ধান্ত। অন্তত টিকিটের টাকাটা ফেরত পেতে চলেছেন তারা। বিসিসিআই-এর বিধি অনুসারে কোনও টেস্ট ম্যাচে ১ বলও খেলা হলে সেই ম্যাচের আর কোনও টিকিটের টাকা ফেরত পেতেন না দর্শকরা। সেই বিধি ভেঙে ইডেন টেস্টের শেষ ২ দিনের টাকা ফেরত দিতে চলেছে সিএবি। আরও পড়ুন: India Vs Bangladesh: প্রত্যাশিত ফলাফল! ইডেন গার্ডেন্সে বাংলাদেশকে ইনিংশে হারাল ভারত

সিএবির সচিব অভিষেক ডালমিয়া (Abhishek Dalmiya) বলেন, "এবছর টেস্ট ম্যাচের কোনও সিজ়ন টিকিট বিক্রি হয়নি। প্রতি দিনের টিকিট বিক্রি হয়েছে আলাদা ভাবে। তাই দিনপিছু টিকিটের টাকা ফেরত দেওয়া সিদ্ধান্ত হয়েছে।" সোমবার সিএবিতে ছুটি থাকায় সম্ভবত মঙ্গলবার থেকে টিকিটের টাকা ফেরতের প্রক্রিয়া শুরু হবে। অনলাইনে যারা টিকিট কেটেছিলেন তাঁরা টাকা ফেরত পাবেন অনলাইনেই। আনন্দবাজার ডিজিটালকে অভিষেক আরও বলেন, "বুক মাই শো আমাদের কাছে লিখিত অনুমতি নিয়েই টাকা ফেরত দিচ্ছে। আর আমরা চাই ক্রিকেটপ্রেমীদের পাশে থাকতে, চাই তাঁরা খেলা দেখতে আসুন। সেই কারণেই এই উদ্যোগ। তবে সিজন টিকিট হলে এটা হত না।" এর আগে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার পুনে টেস্টেও একই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন তিনি।

ক্রিকেট অনুরাগীদের বক্তব্য, সিএবির এই সিদ্ধান্তে টেস্ট ম্যাচের টিকিট বিক্রি আরও বাড়বে বলে মনে হচ্ছে। এর আগে শেষ ২ দিনের টিকিট বিক্রি করতে বেগ পেতে হত আয়োজকদের। সিএবির সিদ্ধান্তের ফলে এর পর থেকে ভরসা করে শেষ দিনের টিকিটও কাটতে পারবেন দর্শকরা।