Bengal Cricket (Photo Credit: CAB Cricket/ X)

Bengal vs Kerala, Ranji Trophy: কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের দ্বিতীয় গ্রাউন্ডে ২০২৪-২৫ রঞ্জি ট্রফিতে (Ranji Trophy 2024-25) বেঙ্গল বনাম কেরলের (Bengal vs Kerala) মধ্যে এলিট গ্রুপ 'সি' রাউন্ডের তৃতীয় রাউন্ডের প্রথম দিনের ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে যায়। দ্বিতীয় দিনে বৃষ্টি না হলেও ভেজা আউটফিল্ডের কারণে পরিস্থিতি একই রকম এবং টসের সময় নিশ্চিত করা হয়নি। শেষ পাওয়া খবর অনুসারে দুপুর ২ঃ৩০টা নাগাদ আম্পায়ার আর একবার পিচ দেখবেন। তবে দুই দলই তাদের হোটেলে রয়েছে এবং গ্রাউন্ড স্টাফরা চার দিনের ম্যাচটি বাঁচানোর যথাসাধ্য চেষ্টা করছে। এই ম্যাচের মূল আকর্ষণ কেরালার সঞ্জু স্যামসন এবং বাংলার অভিমন্যু ঈশ্বরণ ও ঋদ্ধিমান সাহা। শচীন বেবি কেরালার দলকে নেতৃত্ব দিচ্ছেন যেখানে বাবা অপরাজিত এবং রোহান কুন্নুম্মালের মতো তারকা খেলোয়াড়ও রয়েছেন। India Squad Analysis, BGT 2024-25: বাদ শামি, কুলদীপ! বর্ডার-গাভাসকর ট্রফিতে ঈশ্বরণ; ভারতের স্কোয়াড বিশ্লেষণ

দ্বিতীয় রাউন্ডের ম্যাচ শেষে এক জয় ও এক ড্র করে 'সি' গ্রুপের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে কেরালা। এদিকে, বিহারের বিরুদ্ধে বেঙ্গলের দ্বিতীয় রাউন্ডের ম্যাচটিও বৃষ্টির কারণে একটি বল ছাড়াই বাতিল হয়ে যায়। কল্যাণীর বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমি মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হয়। এখন কেরলের বিরুদ্ধে এই ম্যাচটিও সাইক্লোন ডানার পরের টানা সারাদিনে বৃষ্টি এবং মেঘলা আবহাওয়ার কারণে বাতিল হওয়ার পথে। তবে আজকের পরও ম্যাচের আরও দুই দিন বাকি আছে এবং দুই দলই চতুর্থ রাউন্ডে যাওয়ার আগে কিছু খেলার সুযোগ পাওয়ার ব্যাপারে কিছুটা আশাবাদী হবে।

রঞ্জি ট্রফিতে বেঙ্গলের স্কোয়াড: সুদীপ চট্টোপাধ্যায়, অভিমন্যু ঈশ্বরণ, সুদীপ কুমার ঘরামি, অনুষ্টুপ মজুমদার (অধিনায়ক), অভিষেক পোড়েল, ঋদ্ধিমান সাহা, শাহবাজ আহমেদ, ঋত্বিক চট্টোপাধ্যায়, সুরজ সিন্ধু জয়সওয়াল, মহম্মদ কাইফ, মুকেশ কুমার, আমির গনি, প্রদীপ্ত প্রামাণিক, যুধজিৎ গুহ, শুভম দে, ঋষভ বিবেক, আভিলিন ঘোষ, রোহিত কুমার।

রঞ্জি ট্রফিতে কেরালার স্কোয়াড: বথসল গোবিন্দ, রোহান কুন্নুমাল, বাবা অপরাজিত, শচীন বেবি (অধিনায়ক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), জলজ সাক্সেনা, মহম্মদ আজহারউদ্দিন, আদিত্য সারওয়াতে, বাসিল থাম্পি, কেএম আসিফ, এমডি নিধেশ, অক্ষয় চন্দ্রন, সালমান নিজার, বিষ্ণু বিনোদ, ফাজিল ফানুস, কৃষ্ণ প্রসাদ।