Sourav Ganguly: বেঙ্গালুরু বিমানবন্দরে ভক্তদের নিয়ে সেলফি সৌরভ গাঙ্গুলির, মাতোয়ারা নেটিজেনরা
ভক্তদের নিয়ে সৌরভের সেলফি (Photo: Twitter)

বেঙ্গালুরু, ৩১ অক্টোবর: বোর্ডের কাজে বেঙ্গালুরু গেছিলেন BCCI প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। বেঙ্গালুরু বিমানবন্দরে (Bengaluru Airport) তাঁকে ঘিরে ধরে অনুরাগীরা। সৌরভকেও বেশ খুশি মনে তাদের সঙ্গে ছবি তুলতে দেখা যায়। সৌরভ নিজে একটা সেলফি (Selfie) তুলেছেন ফ্যানদের ফ্রেমে ধরে। সেই সেলফি তিনি টুইটারে পোস্টও করেন। পোস্টে তিনি লেখেন, "বেঙ্গালুরু বিমানবন্দরে চেক করার সময়... মানুষের ভালোবাসা কৃতজ্ঞতায় ভরিয়ে তোলে।" সৌরভের এই ছবি দেখে আপ্লুত তাঁর ভক্তকুল।

সেলফিতে দেখা যাচ্ছে সৌরভ গাঙ্গুলিকে ঘিরে রয়েছেন নিরাপত্তা কর্মী ও তাঁর ভক্তরা। সৌরভ বেঙ্গালুরুতে এসেছিলেন তাঁর একদা সতীর্থ ও বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (National Cricket Academy) প্রধান রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সঙ্গে চিন্নাস্বামী স্টেডিয়ামে দেখা করতে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির পরিকাঠামোকে নতুন চেহারা দেওয়ার বিষয়ে আলোচনা হয় দু'জনের মধ্যে। টুইটারে ছবিটি দেখে ৪৭ বছরের প্রাক্তন ভারত অধিনায়ককে আন্তরিক বার্তায় ভরিয়ে দেন ভক্তরা। কেউ লিখেছেন বেঙ্গালুরুতে দাদার বক্তদের অভাব নেই। কেউ লিখেছেন, "দাদা ভারতীয় ক্রিকেটের হয়ে কাজ করে যান এবং প্রত্যেককে কীভাবে কাজ করতে হয় তা দেখান এবং যখন আপনি একটি নির্দিষ্ট অবস্থান ধরে রাখেন তখন আপনার দায়িত্ব শেষ করুন। আমরা সবাই আপনাকে ভালোবাসি এবং আপনার সাথে আছি।" আরও পড়ুন: Women's WWE In Saudi Arabia: WWE-র রিংয়ে এবার আরবের মহিলাদের কুস্তি! প্রথম ম্যাচ শুরু আজ দুপুর ১টা থেকে

রাহুল দ্রাবিড়ের সঙ্গে বৈঠক ছাড়াও সৌরভ গাঙ্গুলি ও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কর্তারা নতুন পরিকাঠামো তৈরির জন্য প্রস্তাবিত জমিও পরিদর্শন করেন। বেঙ্গালুরুতে আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে 'সেন্টার অফ এক্সিলেন্স' স্থাপনের জন্য ক্রিকেট গভর্নিং কমিটি কর্নাটক সরকারের কাছ থেকে অতিরিক্ত ১৫ একর জমি পেয়েছে। মে মাসেই বিসিসিআই রাজ্য সরকারের সঙ্গে ২৫ একর জমি নিয়ে চুক্তি সম্পন্ন করেছে। এখন জমির মোট পরিমাণ বেড়ে হয়েছে ৪০ একর। গত বছর দু'বছর ধরেই বিসিসিআই অত্যাধুনিক সুবিধাযুক্ত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি তৈরির জন্য বিকল্প জায়গার সন্ধান করছিল।

এনসিএ (National Cricket Academy)-র জন্য বরাদ্দকৃত জমিটি দেবানাহলির আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢিল ছোড়া দূরত্বে। ৯৯ বছরে লিজে জমিটি হাতে পাচ্ছে বিসিসিআই।