Shakib Al Hasan: নারীদের অধিকার, সম্মান নিয়ে অভিনব বার্তা বাংলাদেশী ক্ৰিকেটার ও প্রাক্তন অধিনায়ক সাকিব আল হাসানের
সাকিব আল হাসান। (Photo Credits: Getty Images)

নারী নির্যাতনের ঘটনায় অস্বস্তিতে গোটা দেশ। হাথরাস, বলরামপুর, উন্নাও একের পর এক ধর্ষণের ঘটনায় বিচলিত দেশবাসী। প্রতিবাদ জানাচ্ছেন আম জনতা থেকে সেলিব্রিটিরা। মহিলাদের ওপর বাড়তে থাকা অত্যাচার, বৈষম্য নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। এদিন বাংলাদেশের ক্রিকেটার ও প্রাক্তন অধিনায়ক সাকিব আল হাসান (Shakib Al Hasan) নারীদের উদ্দেশে জনগণকে একটি বার্তা দেন।

নারীদের সম্মান জানিয়ে তিনি লেখেন,"চমৎকার একজন নারীর সন্তান আমি, জীবনে চলার পথে স্ত্রী হিসেবে পেয়েছি অপূর্ব একজন নারীকে, অসাধারণ একজন নারীর ভাই আমি আর দুটি ফুটফুটে কন্যার বাবা আমি। এক শ্রেণির বর্বর মানুষ বয়স, ধর্ম ও বর্ণ নির্বিশেষে নারী ও শিশুদের প্রতি প্রতিদিনই যে জঘন্য অন্যায় করছে তারপর আমি আর চুপ থাকতে পারি না। আমার অবস্থান তাই সব ধরনের ঘৃণা ও সহিংসতার বিরুদ্ধে।

আরও পড়ুন, করোনার থাবা, বেলভিউতে ভর্তি অভিনেতা সৌমিত্র চ্যাটার্জি

একে অপরের অধিকার রক্ষা ও আদায়ের জন্য আমাদের চালিয়ে যেতে হবে লড়াই, ঠিক যেভাবে আমাদের অধিকার নিশ্চিত করতে লড়েছিলেন আমাদের মুক্তিযোদ্ধারা। আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে এই নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে লড়াই করি এবং আমাদের নারী ও শিশুদের নিরাপত্তা নিশ্চিত করি যাতে তারা স্বপ্ন দেখতে পারে এবং নির্ভয়ে তাদের জীবনযাপন করতে পারে। মনে রাখবেন, আজকে আমরা যদি এই বর্বর এই আচরণ ও মানসিকতার বিরুদ্ধে রুখে না দাঁড়াই়, তবে একদিন আমাদের প্রিয়জনদের একজনই হতে পারে এই নির্মমতার ভুক্তভোগী।

আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে এই নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে লড়াই করি এবং আমাদের নারী ও শিশুদের নিরাপত্তা নিশ্চিত করি যাতে তারা স্বপ্ন দেখতে পারে এবং নির্ভয়ে তাদের জীবনযাপন করতে পারে। মনে রাখবেন, আজকে আমরা যদি এই বর্বর এই আচরণ ও মানসিকতার বিরুদ্ধে রুখে না দাঁড়াই়, তবে একদিন আমাদের প্রিয়জনদের একজনই হতে পারে এই নির্মমতার ভুক্তভোগী।"