Soumitra Chatterjee: করোনার থাবা, বেলভিউতে ভর্তি অভিনেতা সৌমিত্র চ্যাটার্জি
সৌমিত্র চ্যাটার্জি (Photo Credits: Facebook)

কলকাতা, ৬ অক্টোবর: এবার করোনায় আক্রান্ত প্রবীণ অভিনেতা সৌমিত্র চ্যাটার্জি (Soumitra Chatterjee)। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙগ্লবার বেলা ১১টা নাগাদ অভিনেতাকে দক্ষিণ কলকাতার বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয়। সৌমিত্রবাবুর কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ আসার পরেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হল। গত বছর নিউমোনিয়ার সংক্রমণ ধরা পড়েছিল তাঁর। চরম শ্বাসকষ্ট নিয়ে রুবি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল প্রবীণ অভিনেতাকে। আইসিইউতে ভর্তি ছিলেন তিনি। তাঁর চিকিৎসার জন্য তৈরি হয়েছিল মেডিক্যাল টিম। ডাক্তাররা বলেছিলেন, অ্যাকিউট নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন সৌমিত্রবাবু। মাল্টি অর্গ্যান ডিস ফাংশন শুরু হয়ে গিয়েছিল। শ্বাসের সমস্যা বেড়েছিল।এবার তাই পরিবারের তরফে কোনও ঝুঁকি নেওয়া হয়নি। আগেভাগেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও পড়ুন-WHO On COVID-19 Infection: বিশ্বে অন্তত প্রতি ১০ জনে ১ জন করোনায় আক্রান্ত হবেন, জানালো WHO

এদিকে দীর্ঘদিন ঘরেই তিনি সিওপিডি-তে আক্রান্ত সৌমিত্র চ্যাটার্জি। প্রবীণ অভিনেতার বয়সের কথা মাথায় রেখে তাঁর অন্যান্য শারীরিক পরিস্থিতি খতিয়ে দেখছেন চিকিৎসকেরা। পরিবার সূত্রের খবর, কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন বাংলা সিনেমার প্রবাদপ্রতিম অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর কোভিড পরীক্ষা করানো হলে রিপোর্ট পজিটিভ আসে। এর আগেও টলিউডে হানা দিয়েছে করোনাভাইরাস। অভিনেত্রী কোয়েল মল্লিকের পরিবার, চিত্র পরিচালক রাজ চক্রবর্তী-সহ অনেকেই কোভিডে আক্রান্ত হয়েছেন। তবে তাঁরা প্রত্যেকেই কোভিডকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন। বাংলা সিনেমার পাশাপাশি টেলিভিশনের অভিনেতা ও কুশীলবরাও আক্রান্ত হয়েছেন কোভিড ১৯-এ।

অন্যদিকে দেশে মঙ্গলবার দৈনিক সংক্রমণের হার হঠাৎ করেই ১৫ হাজার কমে গিয়েছে। গতকাল সারাদিনে দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬১ হাজার ২৬৭ জন। এই সঙ্গে একদিনে করোনার বলিও লক্ষ্যণীয়ভাবেই কমেছে। গতকাল সারাদিনে করোনায় মারা গিয়েছেন ৮৮৪ জন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে এখনও পর্যন্ত করোনার মৃত্যু মিছিলে শামিল ১ লাখ ৩ হাজার ৫৬৯ জন। দেশের মোট করোনা আক্রান্ত ৬৬ লাখ ৮৫ হাজার ৮৩ জন। এই মুহূর্তে সংক্রামিত ৯ লাখ ১৯ হাজার ২৩ জন। গত ২৪ ঘণ্টায় সংক্রামিত কমেছে ১৫ হাজার ৪০৪ জন।