Babar Azam: 'বাবর আজম হলেন ক্রিকেটের ক্রিশ্চিয়ানো মেসি', কে, কেন বললেন একথা?

পাকিস্তান ক্রিকেট দলের (Pakistan Cricket Team) অধিনায়ক বাবর আজম (Babar Azam) আন্তর্জাতিক ক্রিকেটে নানা নামে পরিচিত, সতীর্থরা তাঁকে নানা নামে ডাকে। কখন 'নতুন বাচ্চা', আবার কখনও 'পরবর্তী বড় জিনিস' বলা হয়েছে আজমকে। বাবর এখন এক নম্বর ওডিআই ব্যাটার। শুক্রবার তিনি এমন একটি নামের সঙ্গে পরিচিত হন, যা কখনও কল্পানাতে আনেননি পাকিস্তানি অধিনায়ক। এক সতীর্থ তাঁকে 'ক্রিস্টিয়ানো মেসি' বলে ডাকেন। শুক্রবার এএফসি অ্যাজাক্স ( AFC Ajax)-র খেলোয়াড়দের সঙ্গে বাবরকে পরিচয় করিয়ে দেওয়ার সময় শাদাব খান (Shadab Khan) বিশ্ব ফুটবলের দুই আধুনিক গ্রেট ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসির কথা উল্লেখ করেন।

নেদারল্যান্সের বিরুদ্ধে তৃতীয় ওডিআই ম্যাচের আগে পাকিস্তান দলের সদস্যরা অ্যাজাক্স-র খেলোয়াড়দের সঙ্গে সাক্ষাৎ করেন। এএফসি অ্যাজাক্স নেদারল্যান্ডসের শীর্ষ ফুটবল দলগুলির মধ্যে একটি। ফুটবল খেলোয়াড়দের সঙ্গে বাবরকে পরিচয় করিয়ে দেওয়ার সময় শাদাব বলেন, "ইনি ক্রিশ্চিয়ানো মেসি (Cristiano Messi), তিনি উভয়ই।" শাদাব যা বলতে চেয়েছেন তা হল, বিশ্ব ক্রিকেটে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) ও লিওনেল মেসি (Lionel Messi), উভয়েরই গুণ বাবরের মধ্যে রয়েছে। আরও পড়ুন: Shaheen Afridi: এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন পাকিস্তানের তারকা পেসার শাহিন আফ্রিদি, পরিবর্তে হাসান আলি

দেখুন ভিডিও:

এই মুহূর্তে দারুণ ফর্মে আছেন বাবর আজম। পাকিস্তান অধিনায়ক ইতিমধ্যেই নেদারল্যান্ডস বনাম ওডিআই সিরিজে দুটি অর্ধশতক হাঁকিয়েছেন। তিনি এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ভাল প্রস্তুতি নিচ্ছেন। টুর্নামেন্টে পাকিস্তানের প্রথম ম্যাচটিই হবে রোহিত শর্মাদের বিরুদ্ধে।