Australia won ODI Series. (Photo Credits: X)

ব্রিস্টল, ২৯ সেপ্টেম্বর: এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ইংল্যান্ড করেছিল ৩০৯ রান। দুরন্ত সেঞ্চুরি হাঁকান বেন ডাকেট (১০৯)। ৫২ বলে ৭২ রানের অনবদ্য ইনিংস খেলেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি ব্রুক। হাত ঘুরিয়ে ২৮ রানে ৪ উইকেট নেন অজি পার্টটাইম বোলার ট্রাভিস হেড। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন দুই অজি ওপেনার। ৭ ওভারে ৭৮ রান করার পর আউট হয়ে যান ট্রাভিস হেড (৩১)। তারপর হাফ সেঞ্চুরি করে আউট হন ম্যাথু শর্ট (৩০ বলে ৫৮)।

১১৮ রানে দুই উইকেট থেকে বেশ খেলছিলেন স্মিথ ও জোশ ইংলিশ। কিন্তু ২০.৪ ওভারে অস্ট্রেলিয়া ২ উইকেটে ১৬৫ রানে থাকা অবস্থায় নামে তুমুল বৃষ্টি। এরপর বৃষ্টি আর থামেনি। ডাক ওয়ার্থ লুইস পদ্ধতির হিসেবে ৪৯ রানে জিতে যায় স্টিভ স্মিথের দল। মিচেল মার্শ অসুস্থ থাকায় তাঁর অনুপস্থিতিতে এদিন অজি দলকে নেতৃত্ব দেন স্টিভ স্মিথ। স্মিথ ৩৬ ও উইকেটকিপার ইংলিশ ২৮ রানে অপরাজিত থাকেন। ইংল্যান্ডের বোলাররা পুরোপুরি হতাশ করেন।

ওয়ানডে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

পাঁচ ম্যাচের এই ওয়ানডে সিরিজে প্রথম দুটি খেলায় জিতে ২-০ এগিয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু কোণঠাসা জায়গা থেকে ঘুরে দাঁড়িয়ে চেস্টার লি স্ট্রিট ও লর্ডসে পরপর দুটি খেলায় জিতে সিরিজে সমতায় ফিরেছিল হ্যারি ব্রুকের দল। কিন্তু শেষরক্ষা হল না ব্রুকদের। ব্রিস্টলে বাজিমাত করে সিরিজ জিতল অজিরা। ম্যাচ ও সিরিজ সেরার পুরষ্কার জেতেন হেড।