AUS Test Squad, AUS vs WI: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দলে ফিরছেন ম্যাট রেনশ, জানুন সম্পূর্ণ দল
Australia Test Team (Photo Credit: Cricket Australia/ X)

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অস্ট্রেলিয়ার টেস্ট দলের ঘোষণা করা হয়েছে। আগামী ১৭ জানুয়ারি থেকে অ্যাডিলেড ওভালে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টের সিরিজের জন্য ১৩ সদস্যের অস্ট্রেলিয়া দলে জায়গা পেয়েছেন ম্যাট রেনশ (Matt Renshaw)। এছাড়া টেস্ট দলের দুই ওপেনার মার্কাস হ্যারিস (Marcus Harris) ও ক্যামেরন ব্যানক্রফটকেও (Cameron Bancroft) দলে নেওয়া হয়েছে। জাতীয় নির্বাচক প্যানেলের সভাপতি জর্জ বেইলি (George Bailey) ইঙ্গিত দিয়েছেন যে অলরাউন্ডার ক্যামেরন গ্রিন (Cameron Green) অস্ট্রেলিয়ার শুরুর একাদশে ফিরে আসবেন। এদিকে রেনশ ব্রিসবেন হিট এবং পেসার স্কট বোল্যান্ড (Scott Boland) মেলবোর্ন স্টার্সের হয়ে আগামী সপ্তাহে টেস্ট দলে যোগ দেওয়ার আগে নিজ নিজ বিগ ব্যাশ দলে খেলবেন। ১৪ বছরের টেস্ট কেরিয়ারে প্রথমবারের মতো প্রথম একাদশে ওপেন করতে পারেন স্টিভ স্মিথ। AUS ODI Squad, AUS vs WI: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দলের ঘোষণা অস্ট্রেলিয়ার, নেতৃত্বে স্টিভ স্মিথ

তবে রেনশকে দলে নেওয়াটা ব্যানক্রফটের জন্য বড় ধাক্কা। গত দুই মরসুমে শেফিল্ড শিল্ডে সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। প্যাট কামিন্স (Pat Cummins), জশ হ্যাজেলউড (Josh Hazlewood) ও মিচেল স্টার্ক (Mitchell Starc) পাকিস্তানের বিরুদ্ধে তিনটি টেস্টেই খেলার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও থাকছেন। নির্বাচকরা যদি তাদের একজনকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেন, তাহলে বোল্যান্ড মাঠে নামবেন।

টেস্ট সিরিজের জন্য অস্ট্রেলিয়া দল: প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জস হ্যাজেলউড, ট্রাভিস হেড, উসমান খোয়াজা, মার্নাস লাবুশানে, নাথান লায়ন, মিচেল মার্শ, ম্যাট রেনশ, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক।