AUS ODI Squad, AUS vs WI: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দলের ঘোষণা অস্ট্রেলিয়ার, নেতৃত্বে স্টিভ স্মিথ
Photo Credits: TW

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব করবেন স্টিভ স্মিথ (Steve Smith)। অন্যদিকে, ফাস্ট বোলার ল্যান্স মরিসকে (Lance Morris) এই ফরম্যাটে প্রথমবার ডাকা হলেও বাদ দেওয়া হয়েছে মার্কাস স্টোইনিসকে (Marcus Stoinis)। গত নভেম্বরে বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক প্যাট কামিন্সকে (Pat Cummins) বিশ্রাম দেওয়া হয়েছে, এই তালিকায় রয়েছেন মিচেল মার্শও (Mitchell Marsh)। এছাড়া মেলবোর্ন, সিডনি ও ক্যানবেরায় ৫০ ওভারের তিনটি ম্যাচে বিশ্রামে থাকবেন মিচেল স্টার্ক (Mitchell Starc) ও জশ হ্যাজেলউডও (Josh Hazlewood)। গত সপ্তাহেই ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করা ডেভিড ওয়ার্নার (David Warner) অবশ্যই বাদ পড়েছেন। পার্থ স্কর্চার্সের পেসার ঝাই রিচার্ডসনকে (Jhye Richardson) ২০২২ সালে শ্রীলঙ্কা সফরের পর প্রথমবারের মতো দলে নেওয়া হয়েছে। এছাড়া বিগ ব্যাশ থেকে ন্যাথান এলিসের (Nathan Ellis) সঙ্গে অ্যারন হার্ডি (Aaron Hardie) ও ম্যাট শর্টও (Matt Short) রয়েছেন। SL Squad, SL vs ZIM: জিম্বাবয়ের বিপক্ষে টি-২০ সিরিজে ফিরছেন ম্যাথুজ, অধিনায়কের ভূমিকায় হাসরাঙ্গা

গত সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে এবং বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে সিরিজে শর্টের অভিষেক হয়। সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরের আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটি অস্ট্রেলিয়ার সর্বশেষ সিরিজ।

অস্ট্রেলিয়া দলঃ স্টিভ স্মিথ (অধিনায়ক), শন অ্যাবট, ন্যাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, ট্রাভিস হেড (সহ-অধিনায়ক), জশ ইংলিস, মার্নাস লাবুশানে, গ্লেন ম্যাক্সওয়েল, ল্যান্স মরিস, জে রিচার্ডসন, ম্যাট শর্ট, অ্যাডাম জাম্পা।