Asia Cup 2023 Big Update: পাকিস্তানে নয়, এশিয়া কাপ হবে সংযুক্ত আরব আমিরশাহীতে!
Photo Credits: ICC

নয়াদিল্লি: পাকিস্তানে হচ্ছে না এশিয়া কাপ (Asia Cup ODI tournament)। মার্চে এশিয়া কাপ কোথায় হবে তা ঠিক করবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (Asian Cricket Council)। শনিবার বাহরিনে (Bahrain) বিসিসিআই (BCCI) সেক্রেটারি জয় শাহ (Jay Shah) ও পিসিবি চেয়ারম্যান (PCB chairman) নাজাম শেঠির (Najam Sethi) প্রথম আনুষ্ঠনিক বৈঠকের পর একথাই স্পষ্ট হয়ে গেল।

এই বছরের সেপ্টেম্বরে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পাকিস্তানে (Pakistan)। কিন্তু, গত অক্টোবরে বিসিসিআইয়ের সেক্রেটারি ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (ACC) চেয়ারম্যান জয় শাহ পরিষ্কার জানিয়ে দেন পাকিস্তানে যাবে না ভারত (India)।

এখন পাকিস্তানে এই ৫০ ওভারের ম্যাচের প্রতিযোগিতা হবে না একথা পরিষ্কার হওয়ার পর জানা গেছে সংযুক্ত আরব আমিরশাহীর (United Arab Emirates) তিনটি ভেনু - দুবাই (Dubai), আবু ধাবি (Abu Dhabi) ও শারজাতে (Sharjah) এই খেলাগুলি হওয়ার সম্ভাবনা রয়েছে। আর এই বিষয়টা চূড়ান্ত হওয়াটা সময়ের অপেক্ষা বলেই মনে করা হচ্ছে।

সূত্রের খবর, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সদস্যরা আজ বৈঠকে বসেছিলেন। সেখানে অনেক ইতিবাচক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তবে এশিয়া কাপ কোথায় হবে সেই বিষয়ে আলোচনা মার্চ পর্যন্ত স্থগিত রাখা হয়েছে। ভারত পাকিস্তানে যাবে না এটা স্পষ্ট করার পরে বাকি সদস্যরা এই প্রতিযোগিতার স্থান পরিবর্তন করতে সম্মতি দিয়েছে। বিরাট কোহলি, রোহিত শর্মা ও শুভমান গিলদের ছাড়া স্পনসররা এই প্রতিযোগিতাকে সমর্থন করবে না।