Andy Flower Appointed Lucknow's Head Coach: আইপিএল-র লখনউ দলের কোচ নিযুক্ত অ্যান্ডি ফ্লাওয়ার
Andy Flower

আইপিএল (IPL)-র লখনউ দলের (Lucknow Franchise) প্রধান কোচ নিযুক্ত হলেন জিম্বাবুয়ের প্রাক্তন ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ার (Andy Flower)। আইপিএল-র আগামী মরসুম থেকেই আত্মপ্রকাশ করবে লখনউ দল। গত দুই মরসুমে পঞ্জাব কিংসের সহকারী কোচ হিসেবে কাজ করছিলেন ফ্লাওয়ার। এবার তিনি গেলেন শিল্পপতি সঞ্জীব গোয়েঙ্কার মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজিতে। সূত্রের খবর, কেএল রাহুল, যিনি গত দুই মরসুমে পঞ্জাবের অধিনায়ক ছিলেন, তিনিও চলে যাবেন এই দলে।

লখনউ দলের কোচ নিযুক্ত হওয়ার পর ফ্লাওয়ার এক বিবৃতিতে বলেছেন, "নতুন লখনউ ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিতে পেরে আমি অবিশ্বাস্যভাবে উত্তেজিত এবং এই সুযোগের জন্য কৃতজ্ঞ। ১৯৯৩ সালে আমার প্রথম সফরের পর থেকে ভারতে সফর, খেলা এবং কোচিং করাতে পছন্দ করি। ভারতে ক্রিকেটের প্রতি আবেগ অতুলনীয় এবং একটি আইপিএল ফ্র্যাঞ্চাইজির নেতৃত্ব দেওয়া একটি সত্যিকারের বিশেষত্ব। আমি সঞ্জীব গোয়েঙ্কা এবং লখনউ দলের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য মুখিয়ে আছি।" আরও পড়ুন: Northeast United FC vs SC East Bengal, ISL 2021–22 Live Streaming: কোথায়, কখন দেখবেন নর্থইস্ট ইউনাইটেড এফসি বনাম এসসি ইস্টবেঙ্গল ম্যাচের সরাসরি সম্প্রচার?

দলের মালিক সঞ্জীব গোয়েঙ্কা বলেন, "একজন খেলোয়াড় এবং একজন কোচ হিসেবে অ্যান্ডি ক্রিকেটের ইতিহাসে একটি চিহ্ন রেখে গেছেন। আমরা তাঁর পেশাদারিত্বকে সম্মান করি এবং আশা করি তিনি আমাদের দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ করবেন।"

অ্যান্ডি ফ্লাওয়ার কোচ থাকাকালীন ২০১০ সালে ইংল্যান্ড টি-২০ বিশ্বকাপের শিরোপা জেতে ও টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বর স্থান অর্জন করে। এছাড়াও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে পঞ্জাব কিংসের মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজি সেন্ট লুসিয়া কিংসের নেতৃত্বে রয়েছেন ফ্লাওয়ার।