ইডেনে হরভজন সিংয়ের চিরস্মরণীয় হ্যাটট্রিক-কে কটাক্ষ অ্যাডাম গিলক্রিস্টের, ভাজ্জিকে ঠেস মেরে যা বললেন গিলি
হরভজন সিং, অ্যাডাম গিলক্রিস্ট। (Photo Credits: Getty Images)

জামাইকা টেস্টে ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে টিম ইন্ডিয়ার তারকা পেসার জশপ্রীত বুমার-র হ্যাটট্রিক। বুমরা-র কীর্তিতে ফিরল ১৮ বছর আগের ইডেন গার্ডেন্সে হরভজন সিংয়ের হ্যাটট্রিকের স্মৃতি। ২০০১ সালে চিরস্মরণীয় ইডেন গার্ডেন্স টেস্টে হ্যাটট্রিক করেন ভাজ্জি। হরভজন সিং-ই টেস্ট ক্রিকেটের ইতিহাসি দেশের প্রথম হ্য়াটট্রিক নেওয়া ক্রিকেটার। ভাজ্জির পর ইরফান পাঠান পাকিস্তান সফরে গিয়ে টেস্টে হ্যাটট্রিক করেন। এরপর গতকাল জামাইকায় ক্যারিবিয়ানদের বিরুদ্ধে হ্যাটট্রিক করলেন বুমরা।

সোশ্যাল মিডিয়ায় এক নেটিজেন হরভজনের সেই হ্য়াটট্রিকের ভিডিও পোস্ট করেন। ইডেনে অজিদের প্রথম ইনিংসে পরপর তিন বলে ভাজ্জি আউট করেন স্টিভ রিকি পন্টিং (৬), অ্যাডাম গিলক্রিস্ট (০), শেন ওয়ার্ন (০)-কে। গিলক্রিস্ট ইডেনে ভাজ্জির সেই ঐতিহাসিক হ্যাটট্রিকের ভিডিও রি-টুইটার করে খোঁচা দিয়েছেন হরভজন সিংকে। ভিডিওটি রি টুইট করে গিলি লেখেন, '' ডিআরএস নেই (No DRS)। তারপর একটা কান্নার ইমোজি লিখে কমেন্ট করেন। আরও পড়ুন-টেস্টে তৃতীয় ভারতীয় হিসেবে হ্যাটট্রিক বুমরা-র, হনুমার অভিষেক সেঞ্চুরি-ইশান্তের প্রথম হাফ সেঞ্চুরিতে বড় জয়ের পথে ভারত

দেখুন গিলিক্রিস্টের টুইট---

ভিডিওটি পোস্ট করে গিলি বোঝানোর চেষ্টা করলেন, DRS বা ডিসিশান রিভিউ সিস্টেম থাকলে সেদিন ইডেনে হরভজন হ্য়াটট্রিক করতে পারতেন না। কারণ টিভি ক্যামেরায় ধরা পড়ে ভাজ্জির ঘূর্ণিটা প্যাডে লাগার আগে গিলক্রিস্টের ব্যাট ছুঁয়ে যায়। আম্পায়ার শ্যাম বানসাল সেটা দেখতে না পাওয়ায় গিলি-কে এলবি দেন। এর আগের বলে অবশ্য ভাজ্জির বলে রিকি পন্টিংয়ের এলবি নিয়ে কোনও দ্বিমত ছিল না। DRS-এর মাধ্যমে কোনও ব্যাটসম্য়ান আম্পয়ারের সিদ্ধান্তে আউট হয়ে গেলেও, সেটিকে চ্য়ালেঞ্জ করে তৃতীয় আম্পায়ারের কাছে সিদ্ধান্ত পুর্নবিবেচানরা জন্য পাঠাতে পারেন। গিলি-র দাবি DRS হলে সেদিন তিনি নট আউট হয়ে যেতেন। আর ভাজ্জির সেদিন হ্য়াটট্রিক হত না। যদিও ক্রিকেটে এমন জিনিস বারবার হয়েছে। প্রযুক্তি আসার পর ক্রিকেটের সিদ্ধান্ত অনেকটা নির্ভুল করা গিয়েছে। তবে এমনও অনেকবার হয়েছে যেখানে প্রযুক্তি না থাকার সুবিধা অস্ট্রেলিয়া পেয়েছে।