Abhishek Sharma Bowling Skills: হায়দরবাদের ফাইনালের পথে ব্যাট নয় বল হাতে সেরা অভিষেক শর্মা, বাবাকে দিলেন কৃতিত্ব
Abhishek Sharma (Photo Credit: Star Sports/ X)

অভিষেক শর্মা (Abhishek Sharma) তার ব্যাট দিয়ে আইপিএল ২০২৪ (IPL 2024)-এ দারুণ উত্থান ঘটিয়েছেন, তবে শুক্রবার (২৪ মে) আইপিএল ২০২৪ দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে নিজের বোলিং দক্ষতা প্রদর্শন করেছেন এই খেলোয়াড়। গতকালের ম্যাচে অভিষেক ব্যাট হাতে খুব বেশি রান করতে পারেননি, তিনি ৫ বলে মাত্র ১২ রানে আউট হয়ে যান, তবে রাজস্থানের রান তাড়া করতে গিয়ে দুর্দান্ত বোলিং স্পেল দিয়ে তার ক্ষতিপূরণ দিয়ে দেন তিনি। ২৩ বছর বয়সী এই ব্যাটসম্যান তার চার ওভারের পুরো কোটা বোলিং করে মাত্র ২৪ রান দিয়ে ২টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন। তিনি আরআর অধিনায়ক সঞ্জু স্যামসনের মূল্যবান উইকেটটি পান এবং তারপরে ম্যাচের একটি গুরুত্বপূর্ণ সময়ে শিমরন হেটমায়ারকে আউট করে দলকে গুরুত্বপূর্ণ সাফল্য এনে দেন। পঞ্জাবে জন্মানো শর্মা তার ব্যাটিংয়ের জন্য পরিচিত তবে তার বাঁহাতি স্পিনও যে সমানভাবে শক্তিশালী সেটি প্রমাণ করে দেন। IPL 2024 Final KKR vs SRH: ফাইনালে কলকাতা বনাম হায়দরাবাদ, সান রাইজার্সের কাছে হেরে বিদায় রাজস্থান রয়্যালস

অভিষেকের পরামর্শদাতা প্রাক্তন ভারতীয় তারকা যুবরাজ সিং এবং তার কেরিয়ারে বিশাল ভূমিকা পালনের জন্য ভারতীয় অলরাউন্ডারকে সবসময় কৃতিত্ব দিয়েছেন তিনি। যুবরাজ নিজে বাঁহাতি স্পিনার ছিলেন, কিন্তু বোলিংয়ের ক্ষেত্রে অভিষেক তাঁর দক্ষতার জন্য অন্য একজনের নাম বেছে নিয়েছিলেন। তার বোলিং সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, খেলোয়াড় তাকে বোলিংয়ে সহায়তা করার জন্য তার বাবাকে কৃতিত্ব দেন। ম্যাচ শেষে তিনি বলেন, 'আমি আমার ব্যাটিং নিয়ে কাজ করছি যা গত দুই বছর ধরে ভালো চলছে। তবে বাবার সঙ্গে বোলিং নিয়ে কাজ করছি। তাই বাবার কথা বিশেষভাবে উল্লেখ করছি'।

এই খেলোয়াড় পঞ্জাবের মুস্তাক আলি ট্রফি জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন এবং সেই ঘরোয়া টুর্নামেন্ট থেকে তিনি নজরে আসেন। সৈয়দ মুস্তাক আলি ট্রফি জয় নিয়ে তিনি বলেন, 'আমরা পাঞ্জাবের হয়ে ট্রফি জিতেছিলাম এবং সেখান থেকেই মোমেন্টাম এসেছিল। যে মিটিংয়ে ব্যাটসম্যানদের স্বাধীনতা দেওয়া হয়েছিল, সেখানকার কথোপকথন থেকে এই মরসুমের জন্য আমার আত্মবিশ্বাস ছিল।' কোয়ালিফায়ার ২ জয়ের পর রবিবার (২৬ মে) আইপিএল ২০২৪ ফাইনালে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে এসআরএইচ।