Cheteshwar Pujara: রঞ্জিতে ডবল সেঞ্চুরি পূজারার, টেস্ট দলে ফেরার জোরাল দাবি পেশ
Pujara 7000 Run in test Photo Credit: Twitter@ddsportschannel

চলতি মরসুমে রঞ্জি ট্রফিতে প্রথমবার খেলতে নেমেই ডবল সেঞ্চুরি করলেন সৌরাষ্ট্রের তারকা ব্যাটার চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। রবিবার রাজকোটে ঝাড়খণ্ডের বিরুদ্ধে ২৪৩ রানের অপরাজিত ইনিংস খেলে টেস্ট দলে প্রত্যাবর্তনের জোরাল দাবি পেশ করলেন পূজারা। পূজারার ৩৫৬ বলে ২৪৩ রানের ইনিংস সাজানো ছিল ৩০টি বাউন্ডারিতে। এই অনবদ্য ইনিংসের সৌজন্যে সৌরাষ্ট্র প্রথম ইনিংসে ৪ উইকেটে ৫৭৮ রানে ডিক্লেয়ার করল। তার আগে প্রথম ইনিংসে ঝাড়খণ্ডের ইনিংস শেষ হয় মাত্র ১৪২ রানে।

গতকাল, শনিবার রঞ্জি ম্যাচের তৃতীয় দিনে ১৫৭ রানে অপরাজিত ছিলেন ৩৫ বছরের পূজারা। এদিন লাঞ্চের আগেই পূজারা ডবল সেঞ্চুরি পূর্ণ করে ফেলেন।

গত বছর ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যর্থ হওয়ার পর জাতীয় দল থেকে বাদ পড়েন পূজারা। তারপর থেকে পূজারা আর টেস্ট দলে জায়গা পাচ্ছেন না। পূজারার জায়গায় শুবমন গিল, শ্রেয়স আইয়ার-দের সুযোগ দেওয়া হচ্ছে। ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের সিরিজে পূজারাকে দলে ফেরানোর কথা নির্বাচকরা ভাবেন কি না সেটাই দেখার। আরও পড়ুন-বিদায় বেলায় ডেভিড ওয়ার্নারকে বাবরের জার্সি উপহার শান মাসুদের (দেখুন ভিডিও)

দেখুন ছবিতে

দেশের হয়ে ১০৩টি টেস্ট খেলা পূজারা চলতি মাসের ২৫ তারিখ ৩৬ বছরে পড়বেন। জাতীয় দলে ফেরার প্রশ্নে পূজারার বয়সটা বড় বাঁধা হয়ে দাঁড়াতে পারে।