Cheteshwar Pujara: জাতীয় দলে ফেরার লড়াইয়ে দুরন্ত সেঞ্চুরি পূজারার
Cheteswar Pujara. (Photo Credits: Twitter)

জাতীয় দল থেকে বাদ পড়ছেন চেতেশ্বর পূজারা। ৩৫ বছরের পূজারা আর কখনও টিম ইন্ডিয়ার জার্সি পরতে পারবেন কি না তা নিয়ে সন্দেহ করছেন অনেকেই। কিন্তু লড়াকু পূজারা হাল ছাড়ছেন না। রঞ্জি ট্রফিতে ভাল খেললে ফের টেস্ট দলে জায়গা ফিরে যাবে। এই আশা করছেন সৌরাষ্ট্রের তারকা ব্যাটার। চলতি মরসুমে রঞ্জি ট্রফিতে প্রথমবার ব্যাট করতে নেমে দুরন্ত সেঞ্চুরি করলেন পূজারা। শনিবার রাজকোটে ঝাড়খণ্ডের বিরুদ্ধে পূজারা সেঞ্চুরি পূর্ণ করলেন ১৬৭ বলে। ১২টা বাউন্ডারি মেরে তিন অঙ্কের সংখ্যায় পৌঁছন পূজারা। এমএস ধোনির রাজ্য প্রথম ইনিংসে ১৪২ রানে অল আউট হওয়ার পর জবাবে ব্যাট করতে নেমে পূজারার সৌরাষ্ট্র শেষ খবর পাওয়া পর্যন্ত ৪ উইকেটে ৩৩৮ রান করেছে। দেশের হয়ে ১০৩টি টেস্ট খেলা পূজারা চলতি মাসের ২৫ তারিখ ৩৬ বছরে পড়বেন।

গত বছর ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রান না পাওয়ার পর সেই যে বাদ পড়েন, পূজারা আর জায়গা পাচ্ছেন না। পূজারার জায়গায় শুবমন গিল, শ্রেয়স আইয়ার-দের সুযোগ দেওয়া হচ্ছে।

দেখুন ছবিতে

দক্ষিণ আফ্রিকায় শ্রেয়স সেভাবে রান না পাওয়ায় পূজারা জাতীয় দলে ফেরার সুযোগ তৈরি হয়েছে। তবে আইয়ারকে ইংল্যান্ডে বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে আরও একটা সুযোগ দেওয়া হবে সেটা নিশ্চিত।