Rafael Nadal: ফরাসি ওপেনের আগে নাদালকে হারিয়ে চমক 'আগামীর নাদাল'-এর, সামনে এবার জকোভিচ
Rafel Nadall. (Photo Credits: Twitter)

মাদ্রিদ, ৭ মে: টেনিসের নেক্সট বিগ থিং বলা হচ্ছে রাফায়েল নাদালের (Rafael Nadal) দেশের প্রতিশ্রুতিমান মাত্র ১৯ বছরের কার্লোস আলকারাজ গার্সিয়াকে। কার্লোস আলকারাজ এমন টেনিস খেলছেন, যাতে তাঁকে নিয়ে এখন এই খেলার দুনিয়ায় আলোড়ন পড়ে গিয়েছে। অনেকেই বলছেন, আগামী কয়েক বছরের মধ্যেই টেনিস দুনিয়া শাসন করবেন আলকারজ। সেই আলকারাজ মাদ্রিদ ওপেনের কোয়ার্টার ফাইনালে হারিয়ে দিলেন টেনিসের মহারাজা রাফায়েল নাদালকে। যে নাদালকে নিজের আইডন মনে করে তাঁর বেডরুমে ছবি টাঙিয়ে রেখেছেন আলকারাজ। মাত্র কয়েক দিন পরেই শুরু হতে চলেছেন রাফা রাজের গ্র্যান্ডস্লাম ফরাসি ওপেন। তার আগে আলকারাজের কাছে তাঁর এই হার নিয়ে সরগরম টেনিস বিশ্ব।

২০১৭ সালে ফার্নান্দো ভারদাসকো-র পাঁচ পর নিজের দেশের কোনও খেলোয়াড়ের বিরুদ্ধে হারলেন নাদাল। তাও একেবারে তাঁর প্রিয় শহর মাদ্রিদের সবচেয়ে বড় টেনিস টুর্নামেন্টে।

নাদালকে হারানোর পর সেমিফাইনালে এবার আলকারাজের সামনে নোভাক জকোভিচ। চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেন ভ্যাকসিন বিতর্কের জেরে খেলতে না পারার পর জকোভিচ কোর্টে ফিরে এখনও পর্যন্ত কোনও সাফল্য পাননি। আগামী ২২ মে থেকে শুরু হবে এবারের ফরাসি ওপেন। গতবার ফরাসি ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিল জকোভিচ। তবে এবার অস্ট্রেলিয়ান ওপেন জিতে ২১তম গ্র্যান্ডস্লামের মালিক হওয়া নাদাল যে রোলাঁ গাঁরোয় ফেভারিট হিসেবে নামছেন সেটা অনেকেই বলছেন।