David Warner Double Hunderd: সেঞ্চুরি টেস্টে ডবল সেঞ্চুরি হাঁকিয়ে নজির ওয়ার্নারের
Daivd Warner (Photo Credits: Getty Images)

বক্সিং ডে টেস্ট ডেভিড ওয়ার্নার (David Warner)-ময়। এমসিজি-তে বক্সিংডে টেস্টের দ্বিতীয় দিনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁর শততম টেস্টে অবিশ্বাস্য ডবল সেঞ্চুরি করলেন ওয়ার্নার। জো রুটের পর বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে শততম টেস্টে ডবল সেঞ্চুরি হাঁকালেন ওয়ার্নার। ডবল সেঞ্চুরি করে সেলিব্রেশন করার সময় চোট পেয়ে অবসৃত হয়ে মাঠে ছাড়েন ওয়ার্নার। ততক্ষণে ইতিহাস গড়া হয়ে গিয়েছে অস্ট্রেলিয়ার বাঁ হাতি তারকা ওপেনারের। তিন বছর পর টেস্টে সেঞ্চুরি করার পর সেটাকে ডবল সেঞ্চুরিতে পরিণত করলেন ৩৬ বছরের নিউ সাউদ ওয়েলশের তারকা এই ওপেনার। ২৫৪ বলে ২০০ রান করে মাঠ ছাড়েন তিনি।

চলতি বক্সিং ডে টেস্টের প্রথম দিনে দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে ১৮৯ রানে অল আউট হয়ে গিয়েছিল। সেখানে উসমান খোয়াজা (১)ও মার্নাস লাবুসচানে (১৪)-র উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে ওয়ার্নার-স্টিভ স্মিথ ২৩৯ রানের অনবদ্য পার্টনারশিপ করে দলের লিডকে আকাশছোঁয়া জায়গায় নিয়ে গেলেন। স্মিথ ব্যক্তিগত ৮৫ রানে আউট হন। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের লিড ১৬৫ ছাড়িয়ে গিয়েছে, হাতে এখনও সাত উইকেটে। এই টেস্ট সিরিজে অস্ট্রেলিয়া ১-০ এগিয়ে রয়েছে। আরও পড়ুন-খ্রিষ্টমাসে বান্ধবীর থেকে রোলস রয়েস গাড়ি উপহার পেলেন রোনাল্ড, দাম শুনলে চমকে উঠবেন

দেখুন টুইট

২০১৭ সালে তাঁর শততম ওয়ানডে-তেও সেঞ্চুরি করেছিলেন ওয়ার্নার। নিজের শততম ওয়ানডের সেঞ্চুরিটা তিনি করেছিলেন ভারতের বিরুদ্ধে বেঙ্গালুরুতে। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি গর্ডন গ্রিনিজও তাঁর শততম টেস্ট এবং ওয়ানডে-তে সেঞ্চুরি করেছিলেন। শততম টেস্টে সেঞ্চুরি করা বিশ্বের দশম ও অস্ট্রেলিয়ার দ্বিতীয় ক্রিকেটার হলেন ওয়ার্নার।

দেখুন ভিডিয়ো

তিন বছর পর টেস্টে তিন অঙ্কের রান করে দারুণ কামব্যাক করলেন ওয়ার্নার। এমসিজি-র কঠিন পিচে ১৪৪ বলে তাঁর সেঞ্চুরি পূর্ণ করেন। ওয়ার্নারের এটি ২৫তম টেস্ট সেঞ্চুরি। আন্তর্জাতিক ক্রিকেটে অজি তারকা ওপেনারের ৪৫টি সেঞ্চুরি হয়ে গেল। ওয়ার্নার ছাপিয়ে গেলেন ইংল্যান্ডের তারকা জো রুট (৪৪)-এর আন্তর্জাতিক ক্রিকেটের মোট সেঞ্চুরির হিসেবেও। পাশাপাশি এদিন টেস্টে ৮ হাজার ক্লাবের সদস্য হলেন ওয়ার্নার।