Sourav Ganguly Health Update: সুস্থ হয়ে উঠছেন সৌরভ, ৬ জানুয়ারি হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন তিনি
সৌরভ গঙ্গোপাধ্যায় (Photo Credits: Getty Images)

কলকাতা, ৪ জানুয়ারি: বিসিসিআই প্রেসিডেন্ট (BCCI President) সৌরভ গাঙ্গুলির (Sourav Ganguly) শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। মৃদু হৃদরোগে (Cardiac Arrest) আক্রান্ত হয়ে ২ জানুয়ারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন সৌরভ। আগামী বুধবার অর্থাৎ ৬ জানুয়ারি হাসপাতাল থেকে ছাড়া পেতে চলেছেন তিনি। উডল্যান্ডস হাসপাতাল (Woodlands Hospital) সূত্রে এমনটাই খবর। আরও পড়ুন: Disease X: কোভিড ১৯-র দাপটের মধ্যেই প্রাণঘাতী Disease X ভাইরাসের সংকেত! ভয়ে কাঁটা বিশ্ববাসী

৯ জন চিকিৎসকের একটি দল সোমবার সৌরভ গাঙ্গুলির শারীরিক পরিস্থিতি নিয়ে বৈঠক হয় ৯ সদস্যের মেডিকেল বোর্ডের। বিশিষ্ট চিকিৎসকদের পাশাপাশি সৌরভের পরিবারের সদস্যরাও হাজির ছিলেন বৈঠকে। সৌরভের তিনটি ধমনীতে ব্লকেজ পাওয়া গিয়েছে। অ্যাঞ্জিওপ্লাস্টির প্রয়োজন রয়েছে। তবে কবে অ্যাঞ্জিওপ্লাস্টি করা হবে, সেই বিষয়টি নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি কারণ সৌরভ আপাতত একেবারেই সুস্থ রয়েছেন বলে জানালেন উডল্যান্ডস হাসপাতালেই এমডি এবং সিইও চিকিৎসক রূপালি বসু। তবে ইতিমধ্যেই একটি স্টেন্ট বসানো হয়েছে। বাকি দু'টি যে ব্লকেজ পাওয়া গেছে, সেখানেই কবে বসানো হবে স্টেন্ট সেটি সৌরভ গাঙ্গুলির শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসকেরা বৈঠক করে জানাবেন।

ভার্চুয়াল মিটিংয়ে হাজির ছিলেন চিকিৎসক দেবী শেটি এবং চিকিৎসক আর কে পান্ডা। পাশাপাশি আমেরিকা থেকেও এদিনের বৈঠকে ফোনে হাজির ছিলেন একজন চিকিৎসক। বৈঠক শেষে বোর্ডের সদস্য ড. বাসু জানান,"অ্যাঞ্জিওপ্লাস্টির প্রয়োজন রয়েছে সৌরভ গাঙ্গুলির। কিন্তু তাঁর শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল রয়েছে। এমনকী তাঁর বুকে কোনওরকম ব্যাথাও নেই। সেই কারণে পরবর্তীকালে অ্যাঞ্জিওপ্লাস্টি করা হবে, এখন করার কোনও প্রয়োজন নেই।" আগামিকাল ফের বৈঠকে বসবে মেডিকেল বোর্ড। এরপরই সিদ্ধান্ত নেওয়া হবে কবে স্টেন্ট বসানো হবে। হাসপাতাল থেকে ছাড়া পেলেই নিয়মিত চিকিৎসকদের নজরে থাকবেন সৌরভ গাঙ্গুলি। আগামী মঙ্গলবার দেবী শেটি সৌরভ গাঙ্গুলিকে দেখতে উডল্যান্ডস হাসপাতালে আসতে পারেন। সৌরভের পরবর্তী চিকিৎসা কীভাবে করা হবে, সেই নিয়েও আলোচনা হবে আগামিকাল।