বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে অভিনব টি-টোয়েন্টি, একসঙ্গে ২২গজ  মাতাবেন কোহলি-শাকিব-আমের-মালিঙ্গা
বিরাট কোহলি, শাকিব আল হাসান ও মহম্মদ আমের(Photo Credit: Twitter)

ঢাকা, ২৫ জুলাই: টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচ, এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ। না না মনের মাধুরি মিশিয়ে কোনও কল্পরাজ্যের ২২ গজ তৈরি করছি না। এমনটাই ঘটতে চলেছে আগামী বছরের মার্চে। একটি হিন্দি দৈনিকের খবর অনুযায়ী, আগামী বছরের মার্চে এশিয়া একাদশ (Asia XI) ও বিশ্ব একাদশের (World XI) মধ্যে ম্যাচ আয়োজন করবেন বাংলাদেশ (Bangladesh) ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হোসেন। মূলত বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের (Sheikh Mujibur Rahman) জন্মশতবর্ষ (birth centenary) উপলক্ষেই এই টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশের রাজধানী ঢাকার শেরে বাংলা স্টেডিয়ামে। আর পড়ুন- ENG vs IRE: বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার মাঠেই মাথানত ব্রিটিশদের, লর্ডসে আইরিশদের বিরুদ্ধে ইংল্যান্ড অল আউট মাত্র ৮৫ রানে

 যদি সত্যি সত্যি এই ম্যাচ অনুষ্ঠিত হয় তাহলে একই দলে ২২ গজ কাঁপাবেন বিরাট কোহলি, মহম্মদ আমের, শাকিব আল হাসান, লাসিথ মালিঙ্গা। উল্টোদিকে থাকবেন, কেভিন পিটারসন, ইয়ন মর্গ্যানরা। ভাবা যায়! একবার ভাবুন তো পাকিস্তানের তারকা পেসার মহম্মদ আমেরের সঙ্গে পরবর্তী পদক্ষেপের প্ল্যান ছকে নিচ্ছেন বিরাট কোহলি। চমকে গেলেন তো আর একদিক থেকে যখন নিজের মতামত জানিয়ে দিলেন শাকিব আল হাসান। বাংলাদেশের নামী অলরাউন্ডার। এত পর্যন্ত পড়ার পরে অনেকেই অবাক হতে পারেন। আইপিএল ছাড়া কীভাবে সম্ভব এমন দল? আইপিএলেও তো আবার পাকিস্তানি ক্রিকেটারদের দেখা যায় না। তা হলে কীভাবে কোহালি ও আমির একই দলে থাকবেন? সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছরই এই ঐতিহাসিক ম্যাচের সাক্ষী হতে চলেছে গোটা বিশ্ব।

এই প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হোসেন বলেছেন, বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটারদের নিয়েই ম্যাচ করবেন তিনি। যে সময়ে ম্যাচ হবে, সেই সময়ে কেবলমাত্র দুটো দলই আন্তর্জাতিক ম্যাচ খেলবে। ফলে নামী ক্রিকেটারদের পাওয়ার সম্ভাবনাই বেশি। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তানের ক্রিকেটারদের নিয়ে তৈরি হবে এশিয়া একাদশ। বিশ্ব একাদশে ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। ওই দুটি ম্যাচে সবমিলিয়ে এই শতকের সেরা টি-টোয়েন্টি দেখতে চলেছে গোটা বিশ্ব।