দীর্ঘদিন পর বাংলাদেশ ক্রিকেটে একটা ভাল দিন, কিউইদের বিরুদ্ধে দারুণ লড়াই মমিনুলদের
Bangladesh Fightback. (Photo Credits: Twitter)

ওয়েলিংটন, ২ জানুয়ারি: ক্রমাগত ব্যর্থতার পর ব্যর্থতা থেকে একটা ভাল দিন এল বাংলাদেশ ক্রিকেটে (Bangladesh Cricket)। সেই টি টোয়েন্টি বিশ্বকাপ থেকে সেই যে হতাশার দিন শুরু হয়েছে বাংলাদেশ, তা কিছুতেই কাটছে না। কিন্তু রবিবার নিউ জিল্যান্ডের বিরুদ্ধে বে ওভাল টেস্টের দ্বিতীয় দিনটা বাংলাদেশের কাছে ভাল গেল। কঠিন পিচে কিউইদের বিরুদ্ধে চোখে চোখ দিয়ে লড়লেন মেহমুদুল হাসান জয়-নাজমুল হোসেন শান্ত। নিউ জিল্যান্ডকে প্রথম ইনিংসে ৩২৮ রানে বেঁধে দেওয়ার পর, ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে বাংলাদেশের স্কোর ২ উইকেটে ১৭৫। কিউইদের থেকে প্রথম ইনিংসে এখনও ১৫৩ রানে পিছিয়ে থাকলেও বাংলাদেশের হাতে আছে ৮ উইকেট। দ্বিতীয় উইকেটে সেঞ্চুরি পার্টনারশিপ করলেন মেহমদুল ও নাজমুল। দুজনে দারুণ সামলালেন টিম সাউদি-ট্রেন্ট বোল্ট-কাইলি জেমিসনকে।

ওপেনার শাদমান ইসলাম (২২)-র আউটের পর ক্রিজে নামেন নাজমুল। দলের স্কোর তখন ১ উইকেটে ৪৩। সেখান থেকে মেহমদুল ও নাজমুল লড়াই শুরু করেন। দিনের খেলার একেবারে শেষের দিকে ওয়েগনারের বলে আউট হয়ে যান নাজমুল (৬৪)। ৭০ রানে অপরাজিত আছেন মেহমদুল। সঙ্গে ৮ রানে ব্যাট করছেন অধিনায়ক মমিনুল হক। সব মিলিয়ে বাংলাদেশ ক্রিকেটে আজকের দিনটা বেশ ভাল কাটল। ভাল বলতে শুধু কত রান হল, কটা উইকেট পড়ল তা নয়। বাংলাদেশের তরুণ ক্রিকেটাররা আত্মবিশ্বাস ফেরালেন আর লড়াইয়ের বার্তাটা পাঠালেন। বেশ কয়েকমাস ধরে যেটা বাংলাদেশের ক্রিকেটে অভাব দেখা যাচ্ছে। আরও পড়ুন: করোনাভাইরাসে আক্রান্ত অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার গ্লেন ম্যাকগ্রা

দেখুন টুইট

দ্বিতীয় দিনের খেলার শুরুটা দারুণ করলেন কিউই ব্যাটসম্যান হেনরি নিকোলাস। নিকোলাস ৭৫ রানের দারুণ ইনিংস খেলে দলের রান ৩২৮-এ নিয়ে যান। শরিফুল ইসলাম ও হেমদি হাসান মিরাজ ৩টি করে উইকেট নেন। মমিনলু হক ৬ রান দিয়ে ২টি উইকেট তুলে নেন।