World Cup 2023 Banglaesh Squad: তামিমকে বাদ দিয়েই বিশ্বকাপের দল ঘোষণা বাংলাদেশের
Photo Credits: Instagram

তারকা ওপেনার তামিম ইকবালকে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের স্কোয়াডের রাখল না বাংলাদেশ। সাকিব আল হাসানের নেতৃত্বে নামছে ভারতে বিশ্বকাপ খেলতে নামছে বাংলাদেশ। শোনা যাচ্ছে, তামিম বিসিবি কর্তাদের জানিয়ে ছিলেন, তিনি বিশ্বকাপে পাঁচটির বেশী ম্যাচে খেলবেন না। অথচ সূচি অনুযায়ী বিশ্বকাপে অন্তত ৯টি ম্যাচ খেলতেই হবে বাংলাদেশকে। দলের তারকা ব্যাটারের এমন শর্ত শুনে ক্ষুব্ধ হন অধিনায়ক সাকিব আল হাসান। তারপরই তামিমকে বিশ্বকাপের দলে না রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

ক মাস আগেই আচমকা অবসর নেওয়ার কথা ঘোষণা করেন তামিম। তার দিন কয়েক পরেই দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলে অবসর তুলে নেওয়ার কথা ঘোষণা করেন ৩৪ বছরের তামিম। দেশের হয়ে ২৪৩টি ওয়ানডে খেলে ৮৩৫৭ রান করা তামিমের অভিজ্ঞতার অভাববোধ করতে পারে বাংলাদেশ। আরও পড়ুন-রাজকোটে জিতলেই ইতিহাস টিম ইন্ডিয়ার, বিশ্রাম গিল-শামিদের, তাহলে খেলবেন কারা

ক দিন আগে হওয়া এশিয়া কাপে হতাশজনক পারফরম্যান্স করে বাংলাদেশ। সুপার ফোর থেকেই বিদায় নেন সাকিবরা। এবার বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ অক্টোবর আফগানিস্তানের বিরুদ্ধে, ধর্মশালা। আজ, মঙ্গলবার নিউ জিল্যান্ডের বিরুদ্ধে মীরপুরে ওয়ানডে সিরিজে হেরে ভারতে বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশ।এবার সাকিবদের কেউ সেমিফাইনালিস্ট হিসেবে ধরছেন না। তবে দু একটা বড় অঘটন ঘটিয়ে দিতে পারে বাংলাদেশ এমনটা মনে করা হচ্ছে। এবার নিয়ে মোট ৬ বার ওয়ানডে বিশ্বকাপে খেলছে বাংলাদেশ। তার মধ্যে ২০১৫ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল আর ২০০৭ বিশ্বকাপে সুপার এইটে ওঠা ছাড়া আর কখনও গ্রুপ পর্যায়ের বাধা টপকাতে পারেনি বাংলাদেশ।

বিশ্বকাপে বাংলাদেশের ১৫ জনের ঘোষিত দল-সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, নাজমুল হোসেন (সহ অধিনায়ক), তাওহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদি হাসান, তানজিদ হাসান, তানজিম হাসান ও মেহমুদউল্লাহ।