Australia vs South Africa, T20 World Cup 2021 Live Streaming: টি২০ বিশ্বকাপে আজ দুপুরে মুখোমুখি অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা, কখন কীভাবে সরাসরি দেখবেন এই ম্যাচ
Team Australia (Photo Credits: Twitter/ ICC)

আজ, শনিবার থেকে শুরু টি টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2021) মূলপর্বের খেলা। ১২টি দেশকে হতে চলা এই মূলপর্বে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। আজ গ্রুপ এ-র দুটি খেলা। প্রথম ম্যাচে খেলবে অস্ট্রেলিয়া (Australia) -দক্ষিণ আফ্রিকা (South Africa)। আর তারপর সন্ধ্যায় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা ম্যাচ মানেই আলাদা রোমাঞ্চ। আসলে বিশ্ব ক্রিকেটে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা হল এমন দুটি শক্তি যারা বাইশ গজে মুখোমুখি হলেই আলাদা উত্তেজনা, আকর্ষণের দ্বৈরথ। যদিও টি টোয়েন্টির বিশ্বে এই দুই দেশকে সুপার পাওয়ার ধরা হয় না। দুই দলেই একাধিক তারকা ক্রিকেটার থাকলেও সামগ্রিক ফলাফলে দুই দেশই টি টোয়েন্টি বিশ্বকাপে চরম হতাশ করে।

চ্যাম্পিয়ন হওয়া তো দূরে থাক অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা কখনও কোনওদিন টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পর্যন্ত উঠতে পারেনি। এবারও যে এই দুই দেশ দারুণ কিছু করে দেবে তেমন কথা জোর গলায় কোনও বিশেষজ্ঞই বলছেন না। এমনকী এই গ্রুপ থেকে সেমিফাইনালে ওঠার ব্যাপারে অনেকেই ইংল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজকেই ফেভারিট ধরছেন। আরও পড়ুন: আইপিএল-র দল কিনতে আগ্রহী বলিউডের হেভিওয়েট দম্পতি রণবীর-দীপিকা

এমন একটা আবহেই নামছেন অ্যারন ফিঞ্চ-তেম্বা বাভুমারা। দক্ষিণ আফ্রিকার শক্তি বোলিংয়ে। রাবাদা-লুঙ্গি থেকে তাবরিজ শামসি-কেশব মহারাজ। প্রোটিয়াদের বোলিং লাইনআপ চোখধাঁধানো। তবে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকার সেই চিরচারিত বিস্ফোরক নামগুলো নেই। ব্যাটিংয়ে অনেকটাই নির্ভর করবে কুইন্টন ডি কক, মার্করাম আর রসি ভান ডার ডুসেনের ওপর।

অস্ট্রেলিয়ায় আবার ব্যাটিং-বোলিংয়ে বড় নাম অনেক। তবে অনেক কিছু নির্ভর করছে গ্লেন ম্যাক্সওয়েলের ওপর। ক দিন আগে এই সংযুক্ত আরবআমিরশাহিতে আইপিএলে যেমন অবিশ্বাস্য খেললেন ম্যাক্সওয়েল, তেমনটা বিশ্বকাপেও খেলে দিল অজিরা চমকে দিতে পারে। অজি বোলিংলাইন আপে মিচেল স্টার্ক, জোস হ্যাজেলউড, অ্যাডাম জাম্পা, অ্যাস্টন অগার। চিন্তা ওপেনার ডেভিড ওয়ার্নারের একেবারেই ফর্মে না থাকা নিয়ে। অজি ব্যাটিংলাইনআপে দুই ভরসার জায়গা ম্যাক্সওয়েল আর স্টিভ স্মিথ। মার্কস স্টোয়নিসের ক্যামিও ইনিংস জয়-পরাজয়ে ফারাক গড়ে দিতে পারে।

আসুন দেখে নেওয়া যাক অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা ম্যাচ নিয়ে কিছু গুরুত্বপূর্ণ কথা

কবে কখন শুরু হবে টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সুপার ১২-র ম্যাচ

২৩ অক্টোবর, শনিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ভারতীয় সময় দুপুর সাড়ে ৩টে থেকে শুরু হবে ম্যাচ।

কোন টিভি চ্যানেলে সরাসরি দেখা যাবে এই খেলা

স্টার স্পোর্টস নেটওয়ার্কের বিভিন্ন চ্যানেলে দুপুর সাড়ে ৩টে থেকে সরাসরি দেখা যাবে এই ম্যাচ। স্টার স্পোর্টস ১ এসডি ও এইচডি-তে সরাসরি ইংরেজি কমেন্ট্রিতে দেখা যাবে ম্যাচ।

অনলাইনে কীভাবে সরাসরি দেখা যাবে ম্যাচ

ডিজনি+হটস্টারের মাধ্যমে সরাসরি দেখা যাবে এই খেলা।