IPL 2022: আইপিএল-র দল কিনতে আগ্রহী বলিউডের হেভিওয়েট দম্পতি রণবীর-দীপিকা
Ranveer Singh and Deepika Padukone (Photo: IANS)

আইপিএল-র (IPL 2022) সঙ্গে বলিউডের সম্পর্ক রয়েছে সেই গোড়া থেকেই। কলকাতা নাইট রাইডার্সের মালিকানা রয়েছে শাহরুখ খান (Shah Rukh Khan) ও জুহি চাওলার (Juhi Chawla) হাতে। অন্যদিকে পঞ্জাব কিংস দলের মালিক অভিনেত্রী প্রীতি জিন্টা (Preity Zinta)। এবার শোনা যাচ্ছে যে বলিউডের হেভিওয়েট দম্পতি রণবীর সিং (Ranveer Singh) ও দীপিকা পাদুকোন (Deepika Padukone) নাকি আইপিএল-র দল কিনতে আগ্রহ প্রকাশ করেছেন।

আগামী মরসুম থেকে আইপিএলে দলের সংখ্যা ৮ থেকে বেড়ে হচ্ছে ২০ দলের। আগামী ২৫ অক্টোবর দু'টি নতুন ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা করবে বিসিসিআই। নতুন দলের জন্য টেন্ডারও ডাকা হয়ে গিয়েছে। কোন দু'টি দল নতুন করে আইপিএলে সংযুক্ত হবে, তা নির্ধারিত হয়ে যাবে কিছুদিনের ধ্যেই। কোনও সংস্থা দল কিনতে চাইলে তিন হাজার কোটি টাকার বার্ষিক লেনদেন থাকতে হবে, কোনও ব্যক্তিকে দল কিনতে হলে তাঁর অন্তত আড়াই হাজার কোটি টাকার সম্পত্তি থাকতে হবে। নিয়ম অনুযায়ী কোনও বিদেশি সংস্থা আইপিএল-এর দল কিনতে পারে, তবে তাদের ভারতে ব্যবসা শুরু করতে হবে। সূত্রের খবর, এবার আইপিএল দলের নামের জুড়তে চলেছে ভারতের আরও দু'টি শহরের নাম। সেই দু'টি শহর হল-লখনউ (Lucknow) ও আমেদাবাদ (Ahmedabad)। আরও পড়ুন: India vs England: গত সেপ্টেম্বরে বাতিল হওয়া ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্ট হবে আগামী জুলাইয়ে

ভারতীয় বহুজাতিক সংস্থা আদানি গ্রুপ আমেদাবাদ থেকে একটি ফ্র্যাঞ্চাইজির জন্য বিড করার কথা বলেছে, গোয়াঙ্কা গ্রুপ ও আদিত্য বিড়লা গ্রুপ লখনউয়ের দল কেনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে। অন্যদিকে প্রিমিয়ার লিগ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডের মালিক গ্লেজার ফ্যামিলিও বিডিং পেপার সংগ্রহ করেছে। সূত্রের খবর, তালিকায় নতুন নাম রণবীর এবং দীপিকা। এই দম্পতি কয়েকটি সংস্থার মধ্যে অন্যতম, যারা নতুন আইপিএল দলের জন্য বিড করতে পারে। শোনা যাচ্ছে, দীপিকা এবং রণবীর অন্য কোনও সংস্থার সঙ্গে মিলে আইপিএল-র দল কেনার জন্য দরপত্র জমা দিতে পারেন।