India vs England: গত সেপ্টেম্বরে বাতিল হওয়া ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্ট হবে আগামী জুলাইয়ে

সেপ্টেম্বরে ভারত ও ইংল্যান্ডের (India vs England) মধ্যে বাতিল হয়ে যাওয়া পঞ্চম টেস্টের নতুন সূচি ঘোষণা হল। আগামী বছরের ১ জুলাই থেকে এই টেস্ট শুরু হবে। টেস্টটি এজবাস্টনে খেলা হবে বলে জানিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্ট ম্যাচ গত মাসে ওল্ড ট্র্যাফোর্ডে হওয়ার কথা ছিল। যদিও শিবিরে কোভিড সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কায় ভারত দলকে মাঠে নামাতে পারেনি। সেই কারণে ম্যাচ বাতিল করা হয়েছিল।

টেস্ট বাতিল হয়ে যাওয়ার পর বিতর্ক চরমে ওঠে। সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল বিরাট কোহলিরা (Virat Kohli)। সিরিজের ফলাফল নিয়ে বিস্তর জলঘোলা হয় সেই সময়। পরে বাতিল হওয়া টেস্ট আগামী বছর খেলতে রাজি হয় বিসিসিআই (BCCI) ও ইসিবি (ECB)।

ওভাল টেস্ট চলাকালীনই টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধর করোনায় আক্রান্ত হন। তবে ক্রিকেটারদের রিপোর্ট নেগেটিভ আসে। যে কারণে ম্যানচেস্টার টেস্ট হওয়া নিয়ে কোনও সমস্যাই ছিল না। কিন্তু করোনার থাবা আরও বেড়ে যায়। সিরিজের পঞ্চম টেস্টে মাঠে নামার আগের দিন ফের ভারতীয় শিবিরে হানা দেয় করোনা। টিম ইন্ডিয়ার জুনিয়র ফিজিও যোগেশ পারমারের কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ আসে, এরপরই পুরো পরিস্থিতিই বদলে যায়।