T20 WC 2022: আফগানদের বিরুদ্ধে কষ্টার্জিত জয় অজিদের,শনিবার ইংল্যান্ড জিতলেই বিদায় নেবেন ফিঞ্চরা
Team Australia. (Photo Credits: ICC Twiiter)

অ্যাডিলেড, ৪ নভেম্বর: টি টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায়ের মুখে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। অ্যাডিলেডে আফগানিস্তানকে ৪ রানে হারিয়ে সাত পয়েন্টে পৌঁছলেও অ্যারন ফিঞ্চদের নেট রানরেট এতটাই খারাপ যে সেমিফাইনালে ওঠার রাস্তা খুলে গেল ইংল্যান্ডের কাছে। নিউজিল্যান্ডের নেট রানরেটে এতটাই ভাল, গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ওঠাও প্রায় নিশ্চিত কেন উইলিয়ামসনদের। এবার দ্বিতীয় দল হিসেবে সেমিতে কারা ওঠে সেটাই দেখার। সেখানেও অঙ্ক পরিষ্কার। আগামিকাল, শনিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে যদি জেতে ইংল্যান্ড, তাহলে জোস বাটলাররা সেমিতে উঠবেন। আর সেই খেলায় শ্রীলঙ্কা জিতলে গ্রুপ রানার্স হয়ে সেমিতে উঠবে অস্ট্রেলিয়া। ইংল্যান্ড যদি ১২৮ বা তার বেশি রানের ব্যবধানে জেতে তাহলে তারা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে উঠবে।

শনিবার ইংল্যান্ড সুপার ১২-তে শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারালেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া, সেমিফাইনালে উঠে যাবেন জোস বাটলার-রা। গ্রুপ ১-এ সব ম্যাচ খেলে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া সাত পয়েন্টে শেষ করল। শ্রীলঙ্কাকে হারালে ইংল্যান্ডও সাত পয়েন্টে চলে যাবে। কিন্তু অস্ট্রেলিয়ার নেট রান রেট নিউজিল্যান্ড, ইংল্যান্ডের থেকে খারাপ। অস্ট্রেলিয়ার জয়ে বিদায় নিল শ্রীলঙ্কা। আগেই এই গ্রুপ থেকে বিদায় নিয়েছে  আয়ারল্যান্ড, আফগানিস্তান। আরও পড়ুন-আয়ারল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে নিউজিল্যান্ড

দেখুন টুইট

আসলে প্রথম ম্যাচে কিউইদের কাছে ক্যাঙারুদের বড় হারটাই ফিঞ্চদের নেট রানরেটটা একেবারে খারাপ করে দিয়েছে। সব মিলিয়ে খাদের কিনারায় দাঁড়িয়ে অজিরা।