Asian Para Games: পুরুষদের ১৫০০মি দৌড়ে সোনা জিতে ইতিহাস রমন শর্মার, তিরন্দাজিতেও সোনা জয় শীতল দেবীর
Raman Sharma Wins Gold (Photo Credit: SAI Media/ X)

ভারতের প্যারা অ্যাথলিট রমন শর্মা (Raman Sharma) চীনের হাংঝুতে চলমান এশিয়ান প্যারা গেমস ২০২৩-এ পুরুষদের ১৫০০ মিটার টি-৩৮ (1500m T-38) ইভেন্টে নতুন এশিয়ান ও গেমস রেকর্ড গড়ে সোনা জিতেছেন। রমন শর্মা ৪:২০.৮০ মিনিটে দৌড় শেষ করে ফাইনাল জিতে নেন। এই সাফল্যের ফলে ভারতের সোনার পদক সংখ্যা এখন ২০। এদিন মহিলা কম্পাউন্ড ওপেনে সিঙ্গাপুরের আলিম নুর সিয়াহিদাকে (Alim Nur Syahidah) ১৪৪-১৪২ পয়েন্টে হারিয়ে সোনা জেতেন শীতল দেবী (Sheetal Devi)। গতকাল কম্পাউন্ড ওপেন মিক্সড টিম তিরন্দাজি ইভেন্টে স্বর্ণ পদক জিতেছেন ভারতের রাকেশ কুমার (Rakesh Kumar) ও শীতল দেবী (Sheetal Devi)। এই জুটি চীনের লিন এবং আইকে (Lin and Ai) পরাজিত করেছে ১৫১-১৪৯ পয়েন্টে। India's Medal Tally, Asian Para Games: এশিয়ান প্যারা গেমসে ৭৩টি পদক জিতে ইতিহাস গড়ল ভারত

এর আগে গতকাল, সিদ্ধার্থ বাবু (Sidhartha Babu) মিক্সড ৫০ মিটার রাইফেল প্রোন এসএইচ ১ ইভেন্টে ২৪৭.৭ পয়েন্টের নতুন গেমসে রেকর্ড নিয়ে স্বর্ণপদক জিতেছেন। তিনি ২০২৪ সালের প্যারিস প্যারা অলিম্পিকেও জায়গা করে নিয়েছেন। এছাড়া বৃহস্পতিবার এশিয়ান প্যারা গেমস ২০২৩-এ পুরুষদের এফ-৪৬ শটপুটে ভারতের হয়ে স্বর্ণপদক জিতেছেন শচীন সারজেরাও খিলাড়ি (Sachin Sarjerao Khiladi)। তিনি ১৬টি শট মেরে রেকর্ড অতিক্রম করেছেন।

বৃহস্পতিবার ভারতীয় প্যারা অ্যাথলিটরা ইতিহাস গড়ে এশিয়ান প্যারা গেমসের ইতিহাসে সর্বোচ্চ পদক জয়ের রেকর্ড গড়েছে। ২০২৩ সালের আসরে এখনও পর্যন্ত ৮০টিরও বেশি পদক জিতেছে ভারত।