Asian Games Live updates: রোয়িং-শ্যুটিংয়ে ভাল শুরু, দলগত শ্য়ুটিংয়ে রুপো মেহুলি ঘোষের, টিম ইন্ডিয়ার পাঁচ পদকে এখনও অধরা সোনা
Ashi Chouksey, Mehuli Ghosh, and Ramita won Silver Medal in Women 10 M Air Rifle Eevent

জমকালো উদ্বোধনের পর চিনের হাংঝৌতে ১৯তম এশিয়ান গেমসের প্রথম দিনে নামলেন অ্যাথলিটরা। প্রথম দিনের শুরুতে ভারতের ঝুলিতে পাঁচটা পদক এল। রোয়িং ও শ্যুটিং থেকে এল মোট তিনটি রুপো, ২টি ব্রোঞ্জ। মহিলাদের দলগত শ্যুটিংয়ে রুপো জিতলেন মেহুলি ঘোষ-রা। মহিলাদের শ্যুটিংয়ে ১০ মিটার ব্যক্তিগত বিভাগে চতুর্থ হয়ে একটুর জন্য পদক হাতছাড়া হল বাঙলার মেহুলির, তবে এই বিভাগে ব্রোঞ্জ জিতলেন ভারতের রমিতা জিন্দাল। রোয়িংয়ের দুটো বিভাগ থেকে এল রুপো, একটিতে ব্রোঞ্জ। মহিলাদের ক্রিকেটের সেমিফাইনালে বাংলাদেশকে হারিয়ে ফাইনালে উঠে পদক জয় নিশ্চিত করল ভারত।

মহিলাদের ৫৪ কেজি কোয়ার্টার ফাইনালে উঠলেন প্রীতি পাওয়ার। তাঁর পদক জিততে আর একটা ম্যাচ জিততে হবে। পুরুষদের টেবিল টেনিসে কাজাকাস্তানকে ৩-২ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠল ভারত। পুরুষদের হকিতে গ্রুপের প্রথম ম্যাচে উজবেকিস্তানকে ১৬-০ গোলে হারাল ভারত। তবে পুরুষদের ভলিবলে অলিম্পিক চ্যাম্পিয়ন জাপানের কাছে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিতে হল ভারতীয় দলকে। গ্রুপ লিগ ও সুপার ১২ রাউন্ডে অবিশ্বাস্য পারফরম্যান্স করে শেষ আটে উঠেছিল ভারতীয় ভলিবল দল।

এক নজরে প্রথম দিনের শুরুতে ভারতের পদকগুলি

রুপো (৩টি)

শ্যুটিং: মহিলাদের ১০ মিটার রাইফল (দলগত)

রোয়িং: পুরুষদের এইট

রোয়িং: পুরুষদের লাইটওয়েট ডবলস স্কালস

ব্রোঞ্জ (২টি):

শ্যুটিং (১০ মিটার এয়ার রাইফেল): রমিতা জিন্দাল

রোয়িং (পুরুষদের জোড়া): বাবু যাদব-লেখ রাম

টেবিল টেনিস

মহিলাদের দলগত ইভেন্টে কোয়ার্টার ফাইনালে তাইল্যান্ডের কাছে ২-৩ হেরে গেল ভারতীয় মহিলা দল। দুটো ম্যাচেই হারলেন মনিকা বাত্রা।

সাঁতার

মহিলাদের 4X100 মিটার ফ্রিস্টাইল রিলেতে ফাইনালে উঠল ভারত।

মহিলাদের রাগবি

তাইল্যান্ডের কাছে ০-৩৮ হারাল ভারত