Asian Games Hockey: হকিতে পাকিস্তানকে দশের পর বাংলাদেশকে ডজন গোলে হারাল ভারত, ৫৮ গোল দিয়ে সেমিতে হরমনপ্রীতরা
Indian Men's Hockey Team. (Photo Credits: X)

এশিয়ান গেমসে পুরুষদের হকিতে অপ্রতিরোধ্য ফর্মে ভারত। চলতি এশিয়াডে পাকিস্তানকে দশ গোল দেওয়ার পর গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশকে ১২-০ গোলে হারল ভারতীয় পুরুষ হকি দল। ভারতের হয়ে এদিন হ্যাটট্রিক করেন অধিনায়ক হরমনপ্রীত সিং ও মনদীপ সিং। ললিত উপাধ্যায়, অমিত রোহিদাস, অভিষেক, নীলকান্ত শর্মা ও গুরজান্ত সিং একটি করে গোল করেন। পুরষদের বিশ্ব হকি ব়্যাঙ্কিংয়ে ২৯ নম্বরে থাকা বাংলাদেশকে নিয়ে কার্যত ছেলেখেলা করল প্রথম তিনে থাকা ভারত।

পাক ম্যাচে গোলের বন্যা যেখানে থামাতে হয়েছিল, সেখান থেকেই যেন বাংলাদেশের বিরুদ্ধে শুরু করেন হরমনপ্রীতরা। টোকিও অলিম্পিক পদক জয়ী ভারতীয় হকি দলের সামনে সুযোগ এবারের এশিয়াডে সোনা জিতে প্যারিস অলিম্পিক্সে যোগ্যতাঅর্জন করার।

দেখুন ছবিতে

টানা পাঁচটি ম্যাচে একতরফাভাবে জিতল ভারতীয় পুরুষ হকি দল। গ্রুপের পাঁচটি ম্যাচে মোট ৫৮টি গোল করে শীর্ষ থেকে সেমিফাইনালে উঠলেন হরমনপ্রীত সিং, মনদীপ সিং, শ্রীজেশরা। উজবেকিস্তানকে ১৬-০, সিঙ্গাপুরকে ১৬-১, জাপানকে ৪-২, পকিস্তানকে ১০-২ ও বাংলাদেশকে ১২-০ গোলে হারাল ভারতীয় পুরুষ হকি দল। বুধবার সেমিফাইনালে ভারতের সম্ভাব্য প্রতিপক্ষ চিন বা দক্ষিণ কোরিয়া। মহিলাদের হকিতেও সেমিফাইনালে ওঠা কার্যত নিশ্চিত করেছ ভারত।