আইপিএল ছেড়ে শ্রীলঙ্কার খেলোয়াড়দের দেশের মানুষের পাশে দাঁড়াতে বললেন অর্জুনা রণতুঙ্গা
Hasaranga

কলম্বো, ১২ এপ্রিল: দেশের মানুষ সঙ্কটে, অর্থনৈতিক ব্যবস্থা ভেঙে গিয়েছে। এমন সময় কোটি কোটি টাকার আইপিএলে খেলা শ্রীলঙ্কান ক্রিকেটারদের ভূমিকা নিয়ে হতাশা প্রকাশ করলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রণতুঙ্গা। দেশের এই সঙ্কটে আইপিএল না খেলে হাসারাঙ্গাদের মানুষের পাশে দাঁড়ানো উচিত বলে রণতুঙ্গা বললেন।   ১৯৯৬ বিশ্বকাপজয়ী অধিনায়ক রণতুঙ্গা, দেশের ক্রিকেটারদের আইপিএল ছেড়ে সরকার বিরোধী প্রতিবাদে যোগ দেওয়ার আহ্বান জানালেন। ১০.৭৫ কোটি টাকায় বেঙ্গালুরুতে খেলা স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা সহ শ্রীলঙ্কার বেশ কয়েকজন ক্রিকেটার চলতি আইপিএলে খেলছেন। তাদের সবাইকে এক সপ্তাহের জন্য আইপিএল ছেড়ে, শ্রীলঙ্কার সরকার বিরোধী প্রতিবাদে যোগ দিতে বললেন রণতুঙ্গা।

হাসারাঙ্গার পাশাপাশি ভানুকা রাজাপাক্ষে, দুশমন্ত চামিরা, চামিকা করুণারত্নে এবং মহেশ থাকশানা-র মত শ্রীলঙ্কান ক্রিকেটাররা এবারের আইপিএল বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলছেন। কোচিং স্টাফ হিসেবে আইপিএলে আছেন শ্রীলঙ্কার মাহেলা জয়য়বর্ধনে, কুমারা সাঙ্গাকারা ও লাসিথ মালিঙ্গা।

এদিকে এর মধ্যে চরম অর্থনৈতিক সঙ্কটে পড়েছে শ্রীলঙ্কা। দ্বীপরাষ্ট্রে এখন জ্বালানি তেলের হাহাকার, বাজারে আগুন, খরচ বাঁচাতে কারেন্ট অফ করে দেওয়া হচ্ছে। যে কারণে সরকার বিরোধী ক্ষোভ শ্রীলঙ্কায় তুঙ্গে উঠেছে। কলম্বো থেকে ক্যান্ডি-তে প্রেসিডেন্ট রাজাপাক্ষের ইস্তফার দাবিতে উত্তাল হয়েছে। হাসারাঙ্গাদের আইপিএল ছেড়ে এই প্রতিবাদেই যোগ দিতে বলছেন রণতুঙ্গা।