WPL Auction: মহিলাদের আইপিএলে সর্বোচ্চ বেস প্রাইস ৫০ লক্ষ, ৪০৯ ক্রিকেটারকে নিয়ে নিলাম সোমে
Smriti Mandhana in action (Photo Credits: IANS)

প্রথমবার আয়োজিত হতে চলেছে মহিলাদের আইপিএল (Women's Premier League Cricket 2023)। আর ডব্লুপিএল (WPL 2023) বা মহিলাদের প্রিমিয়র লিগের জন্য ক্রিকেটারদের নিলামে উঠছেন বিশ্বের ৪০৯জন ক্রিকেটার। সর্বোচ্চ বেস প্রাইস রাখা হয়েছে ৫০ লক্ষ টাকা। ভারতের তারকা ওপেনার স্মৃতি মন্ধনা, অধিনায়িকা হরমনপ্রীত কৌর সহ মোট ২৩ জন ক্রিকেটার রয়েছেন সর্বোচ্চ বেস প্রাইসের তালিকায়।

মহিলাদের আইপিএল বা WPL নিলামে ওঠা ৪০৯ জনের মধ্যে ভারতীয় আছেন ২৪৬, বিদেশী ক্রিকেটার আছেন ১৬৩ জন। অ্য়াসোসিয়েট দেশ থেকে থাকছেন ৮ জন। ১৯৯ জন এমন ক্রিকেটারকে নিলামে রাখা হয়েছে যারা কখনও সিনিয়র পর্যায়ে খেলেননি। আরও পড়ুন- দুটো দেশের হয়ে সেঞ্চুরির নজির ব্যালেন্সের

দেখুন টুইট

মানে এই ২৩ জন ক্রিকেটারকে দলে পেতে হলে ফ্র্য়াঞ্চাইজিগুলিকে ন্যুনতম ৫০ লক্ষ টাকা দর দিতেই হবে। সেখান থেকে শুরু হবে নিলাম থেকে কেনার লড়াই। মোট পাঁচটি ফ্র্যাঞ্চাইজি দল থাকছে মহিলাদের প্রথম আইপিএলে- মুম্বই ইন্ডিয়ন্স, আরসিবি, গুজরাট টাইটান্স, লখনৌ ওয়ারিয়র্স ও দিল্লি ক্যাপিটালস।

প্রতিটি ফ্র্যাঞ্চাইজির কাছে ১২ কোটি টাকা নিলামে খরচ করানোর জন্য থাকছে। ১৫ থেকে ১৮ জন ক্রিকেটার থাকে হবে প্রতিটি স্কোয়াডে। তাদের মধ্যে সাতজন বিদেশীকে রাখা যাবে, আর অ্যাসোসিয়েট দেশ থেকে অন্তত একজনকে রাখতে হবে।