Akash Deep Show in Ranchi Test: নো বলে বোল্ডের পর আগুন ঝরিয়ে তিন উইকেট আকাশ দীপের, রাঁচিতে অভিষেকের আকাশে জ্বলন্ত প্রদীপ
Akash Deep. (Photo Credits: Twitter)

রাঁচি টেস্টে জাতীয় দলের জার্সিতে অভিষেক ম্যাচে আগুন ঝরাচ্ছেন বাংলার তারকা পেসার আকাশ দীপ সিং ( Akash Deep)। বিহার থেকে বাংলায় এসে খেলে জাতীয় দলে সুযোগ পাওয়া ২৭ বছরের এই পেসার ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টের প্রথম দিনের শুরুতেই রাঁচিতে মাত্র ৫.৩ ওভার বল করেই ৩টি উইকেট নিয়ে ফেলেছেন। অভিষেকের আকাশ প্রদীপের আগুনে ঝলসে যাচ্ছেন বেন স্টোকসরা।

ইংল্যান্ড টপ অর্ডারের তিনটি উইকেটেই পেলেন বাংলার পেসার। দুই ওপেনার- বেন ডাকেট (১১), জ্য়াক ক্রাউলি (৪২)-র পাশাপাশি ইংল্যান্ডের হায়দরাবাদ টেস্টের হিরো ওলি পোপ (০)-কে দুরন্ত ডেলিভারিতে আউট করেন আকাশদীপ। স্পিনাররা আক্রমণে আসার আগে নবাগত আকাশদীপের আগুনে স্পেলে বড় চাপে পড়ে গেল সিরিজে ১-২ পিছিয়ে থাকা ইংল্যান্ড।

আকাশ দীপের অভিষেকটা বেশ নাটকীয় হল। দুরন্ত ডেলিভারিতে ইংল্যান্ডের ওপেনার জ্যাক ক্রাউলিকে বোল্ড করেন বাংলার তারকা পেসারা। কিন্তু সেটি নো বলের ডাক দেন আম্পয়ার। ফলে অভিষেক টেস্ট উইকেটটা আসার জন্য অপেক্ষা বাড়ে আকাশ দীপের। তবে এরপর অপর ওপেনার বেন ডাকেটকে আউট করে তাঁর প্রথম আন্তর্জাতিক উইকেটটি নেন আকাশ দীপ।

দেখুন খবরটি

ডাকেটকে ফেরানোর একটা বল পরেই দুব্ত ডেলিভারিতে তিনে নামা ইংল্যান্ডের তারকা পেসার ওলি পোপ-কে এলবি আউট করে চমকে দেন আকাশদীপ। তারপর ক্রাউলি (৪২)-কে উইকেটের পিছনে ধ্রুব জুরেলের হাতে বন্দি আউট করেন সঠিক লেন্থে বল করে। জশপ্রীত বুমরা-কে বিশ্রাম দিয়ে রাঁচি টেস্টে খেলানো হচ্ছে আকাশ দীপকে। আর শুরুতেই ক্রিকেট বিশেষজ্ঞদের বাহবা পাচ্ছেন তিনি। কমেন্ট্রি বক্সে বসে প্রাক্তন ক্রিকেটাররা অবাক আকাশ দীপের বোলিং দেখে।

প্রসঙ্গত, এই সিরিজের প্রথম টেস্টে পাঁচদিনের ক্রিকেটে অভিষেক হয় বাংলা থেকে খেলা আরও এক পেসার মুকেশ কুমার। দীর্ঘদিন বাদে বাংলা থেকে খেলা দুই পেসারের একই টেস্ট সিরিজে অভিষেক হল। তা নিয়ে উচ্ছ্বসিত ক্রিকেট মহল। বাংলার ক্রিকেট মহল বলছেন, চোট সারিয়ে মহম্মদ সামি ফিরলে আর মুকেশ-আকাশদীপরা এমন ফর্ম ধরে রাখলে জাতীয় দলের পুরো পেস বিভাগটাই বাঙলার হয়ে যেতে পারে।