Haris Rauf

এশিয়া কাপের আগে অপ্রতিবোধ্য ফর্মে পাকিস্তানের পেসাররা। টিম ইন্ডিয়ার বিরুদ্ধে আর দিন দশেক পরেই নামছেন শাহিদ আফ্রিদি, হ্যারিস রউফ-রা। তার আগে মঙ্গলবার শ্রীলঙ্কার মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আগুন ঝরালেন আফ্রিদি, রউফ-রা। পাকিস্তানের বিরুদ্ধে জয়ের জন্য ২০১ রান তাড়া করতে নেমে রউফ আগুনে ঝলসে আফগানরা অল আউট হল মাত্র ৫৯ রানে। আফগানদের ইনিংস মাত্র ১৯.২ ওভারেই গুটিয়ে গেল। হামবানতোতায় ১৪২ রানে জিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তান ১-০ এগিয়ে গেল। পাক পেসার হ্যারিস রউফ ৬.২ ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে নিলেন ৫ উইকেট। শুরুতে আফগানদের জোড়া ধাক্কা দেন আফ্রিদি। আফ্রিদি ৯ রান দিয়ে দুটি উইকেট নেন। নাসিম শাহ ও শাদাব খান একটি করে উইকেট নেন।

পাকিস্তান ২০১ রানে অল আউট হওয়ার পর মনে হচ্ছিল, এদিন অঘটন ঘটাতে পারে আফগানরা। কিন্তু শুরু থেকে আফ্রিদি, রউফদের পেস, স্যুইংয়ের সামনে অসহায় আত্মসমর্পন করেন কাবুলিওয়ালার দেশের ব্যাটাররা। দলের ৪ রানের মধ্যে টপ অর্ডারের তিন ব্যাটারকে হারায় আফগানরা। দুই অঙ্কের রান করেন শুধু দু জন- রহমনুল্লা গুরবাজ (১৮) ও আজমাতুল্লা ওমারঝাই (১৬)। আরও পড়ুন-বিশ্ব দাবার ফাইনালে কার্লসেনের সঙ্গে সমানে সমানে লড়াই প্রজ্ঞানন্দর, ৩৫ চালের পর প্রথম রাউন্ড ড্র

দেখুন ভিডিয়ো

আফগান ইনিংসে পরপর তিন জন শূন্য রানে আউট হন- ইব্রাহিম জারদান, রহমত শাহ ও অধিনায়ক হাশমাতুল্লা শাহিদি। রশিদ খানও শূন্য রানে আউট হন। সব মিলিয়ে আফগান ইনিংসে চার জন ও পাক অধিনায়ক বাবর আজম কোনও রান না করেই আউট হন। দলের ব্যাটিং ভরাডুবির মধ্যে ভাল ইনিংস খেলে পাক ওপেনার ইমাম উল হক (৬১)।